ফেসবুকের নতুন ট্রেন্ড ‘অ্যাভাটার’

Img

টাইটানিক খ্যাত হলিউড পরিচালক জেমস ক্যামেরনের থ্রি-ডি মুভি ‘অ্যাভাটার’ এর কথা মনে আছে? চলচ্চিত্রটির নামেই নতুন ফিচার এনেছে ফেসবুক। এটির কাজ হলো অ্যানিমেটেড ছবি তৈরি করা।

ফেসবুকের যে কোনো ব্যবহারকারী চাইলে এ ফিচার দিয়ে নিজের অ্যানিমেটেড অ্যাভাটার বা চরিত্র তৈরি করতে পারবেন। ব্যবহারকারীরা একটি চরিত্র ডিজাইন করার জন্য কয়েকটি মুখ এবং আউটফিটের বিকল্প পাবেন। ব্যবহারকারীরা এ ফিচারে পাবেন নানা রকমের চুলের স্টাইল, মুখের শেপ এবং দারুণ দারুণ ড্রেসের বিকল্প।

অ্যাভাটার ব্যবহার করবেন যেভাবে–

  • প্রথমেই আপনার ফেসবুক অ্যাপটি আপডেট করে নিন।
  • এবার অ্যাপের ডানপাশের মেন্যু অপশনে ক্লিক করে see more অপশনে যান।
  • এবার Avatars অপশনে ক্লিক করতে হবে।
  • এবার অ্যাভাটার ক্লিক করলে নতুন পেজ খুলে যাবে। এখানে অ্যাভাটার অপশনে ক্লিক করে নিজের পছন্দ মতো কার্টুন ফেস বেছে নিতে পারবেন। তার চোখ, নাক, ঠোঁট, চুল, ভ্রু, গোঁফ- সবই নিজের ইচ্ছে মতো সাজিয়ে নেয়া যাবে।
  • ব্যবহারকারী চাইলে নিজের পছন্দের পোশাকও বেছে নিতে পারবে।
  • অ্যাভাটার প্রস্তুত হয়ে গেলে নিজের তৈরি অ্যাভাটারটি প্রোফাইল ছবি হিসেবেও ব্যবহার করা যাবে।
পূর্ববর্তী সংবাদ

দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হতে যাচ্ছে সাগরদাঁড়ি ইউনিয়নবাসীর

কেশবপুর উপজেলার সাগরদাঁড়ি ইউনিয়নের চিংড়া, মির্জাপুর, মেহেরপুর, গোবিন্দপুরসহ বিভিন্ন এলাকার মানুষের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। সাগরদাঁড়ী ইউনিয়নের অর্ন্তগত ধানদিয়া খেয়াঘাটে কপোতাক্ষ নদের উপর ব্রিজ।

যশোর-৬ কেশবপুর আসনের নির্বাচিত সংসদ সদস্য ও যশোর জেলা আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এর সহযোগিতায় এবং উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম ও সাগরদাঁড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী মুস্তাফিজুল ইসলাম মুক্ত এর একান্ত প্রচেষ্টায় খুব শিগগিরই এই ব্রিজ নির্মাণের কাজ শুরু হবে। 

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সকালে ব্রিজ নির্মাণের জন্য মাপ দেওয়ার সময় উপস্থিত ছিলেন প্রকৌশলী মনিরুজ্জামান মনি, সাগরদাঁড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী মুস্তাফিজুল ইসলাম মুক্ত, ইউপি সদস্য আব্দুল হামিদ প্রমুখ।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার