ফুলতলায় কমিউনিটি লিডারদের ওরিয়েন্টেশন কর্মশালা

Img
খুলনা জেলা তথ্য অফিসের আয়োজনে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম শীর্ষক প্রকল্পের জিওবি খাতের আওতায় কমিউনিটি লিডারদের ওরিয়েন্টেশন কর্মশালা আজ (বুধবার) সকালে ফুলতলা ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন ফুলতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন।
 
উদ্বোধন অনুষ্ঠানে ফুলতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল বাশারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল।
 
স্বাগত জানান খুলনা জেলা তথ্য অফিসের উপপরিচালক গাজী জাকির হোসেন।
 
বক্তারা শিশু ও নারীর অধিকার প্রতিষ্ঠা, নারীর ক্ষমতায়ন এবং শিশুশ্রম, নারী নির্যাতন, বাল্যবিবাহ বন্ধ করাসহ স্বাস্থ্য, শিক্ষা, স্যানিটেশন বিষয়ে জনসাধারণের মাঝে আরও প্রচার কাজ চালানোর আহবান জানান।
 
দ্বিতীয় সেশনে পরিবেশ, শিশু ও নারী এবং কোভিড-১৯ এর ওপর ধারণাপত্র উপস্থাপন করেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল এবং মা ও শিশু স্বাস্থ্যর ওপর ধারণাপত্র উপস্থাপন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ উত্তম কুমার দেওয়ান।
 
উল্লেখ্য, খুলনা জেলা তথ্য অফিস কোভিড-১৯ এর কার্যক্রমের আওতায় উঠান বৈঠক ও সংঙ্গীতানুষ্ঠান বাস্তবায়ন করে যাচ্ছে।
 
কর্মশালায় ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য (নারী পুরুষ), প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, সাংবাদিক, ইমাম. পুরোহিত, এনজিও প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিরা অংশ নেন।
পূর্ববর্তী সংবাদ

পুলিশি বাধা উপেক্ষা করে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ

সাতক্ষীরার আশাশুনির আনুলিয়া ইউপি চেয়ারম্যান ও আওয়ামলীগ নেতা আলমগীর আলম লিটনের অনিয়ম দূর্নীতির বিরুদ্ধে পুলিশি বাধা উপেক্ষা করে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয় সহস্রাধিক এলাকাবাসী।

বুধবার সকালে আনুলিয়া ইউনিয়নের একসোরা বাজারে উক্ত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ বক্তব্য রাখেন, আনুলিয়া ইউিনয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফারুকুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা মাহাবুবর রহমান, ইউপি সদস্য ও আওয়ামীলীগ নেতা শাহাবুদ্দীন সানা, আসাদুজ্জামান, ইউনিয়ন যুবলীগ যুগ্ম সম্পাদক আল আমিন, আব্দুল বারিক প্রমুখ।

বক্তারা বলেন, ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আলমগীর আলম লিটন ইউনিয়ন পরিষদের গ্রাম অবকাঠামো উন্নয়ন না করে টিআর, কাবিখা, কাবিটা, এডিপি, এলজিএসপিসহ বিভিন্ন খাতের কাজ না করে তার বরাদ্দকৃত কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন। এমনকি নির্বাচিত ইউপি সদস্যদের প্রকল্প কমিটিতে না রেখে তার কর্মচারীদের দিয়ে ভুয়া ইউপি সদস্য বানিয়ে প্রকল্প কমিটি বাস্তাবায়ন করে এই টাকা আত্মসাৎ করেছেন। আর এই আত্মসাতকৃত টাকা দিয়ে সাতক্ষীরা শহরের সুলতানপুর কাজীপাড়ায় গড়ে তুলেছেন বিলাস বহুল চারতলা ভবন। শুধু তাই নয় ইউনিয়ন পরিষদে সুপেয় পানি পান করার উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামীয় দেয়া পানির ট্যাংকিটি তিনি সেখানে না বসিয়ে সেটি তার আলীসান ভবনের উপর বসিয়েছেন। যা নিয়ে তার পরিষদের ইউপি সদস্যসহ স্থানীয় জনগন খুবই ক্ষুদ্ধ।

বক্তারা এ সময় দুর্নীতিবাজ চেয়ারম্যান লিটনের বিরুদ্ধে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থাসহ তার চেয়ারম্যান পদ থেকে অপসারনের জোর দাবি জানান।

মানববন্ধান ও বিক্ষোভ সমাবেশ শেষে তারা ডাকযোগে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করেন।

 

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার