ফরিদপুর অর্থ পাচার মামলায় আ’লীগের দুই নেতা গ্রেফতার

Img

দুই হাজার কোটি টাকা অর্থ পাচার মামলায় ফরিদপুর শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল হাসান খন্দকার লেভী ও জেলা শ্রমিক লীগের অর্থ সম্পাদক বিল্লাল হোসেনকে গ্রেফতার করেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

শুক্রবার দুপুরে তাদেরকে গ্রেফতার করা হয়।

এর আগে গত ৭ জুন আটক করা হয়েছিল শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলকে। বরকত ও রুবেলকে আটকের পর তাদের বিরুদ্ধে দুই হাজার কোটি টাকা অর্থ পাচারের অভিযোগে সিআইডি কাফরুল থানায় একটি মামলা দায়ের করে। সেই মামলায় স্বীকারোক্তিতে নাজমুল হাসান লেভী ও বিল্লাল হোসেন সম্পৃক্ত রয়েছে বলে জানা গেছে।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বিপিএম জানান, অর্থ পাচার মামলার মূল আসামী বরকত-রুবেলের জবানবন্দিতে যাদের নাম এসেছে তাদের আটক করা হচ্ছে। এরই অংশ হিসাবে দুপুরে নাজমুল হাসান লেভী ও বিল্লাল হোসেনকে তাদের বাড়ি থেকে আটক করা হয়। আটকের পর তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

পূর্ববর্তী সংবাদ

সাতক্ষীরায় সেফটি ট্যাঙ্ক পরিস্কার করতে গিয়ে তিনজনের মৃত্যু

সাতক্ষীরায় সেফটি ট্যাংক পরিস্কার করতে গিয়ে এক শিক্ষকসহ তিনজনের মৃত্যু হয়েছে।

শুক্রবার সকাল ৯টার দিকে জেলার আশাশুনি উপজেলার পুঁইজালা গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

মৃতরা হলেন- আশাশুনি উপজেলার সদর ইউনিয়নের পুঁইজালা গ্রামের লক্ষীকান্ত সানার ছেলে ও পুঁইজালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জগদীশ সানা (৫৬), একই গ্রামের পরিমল সানার ছেলে তপন কুমার সানা (৪০) ও সোনা দাসের ছেলে মদন দাস (৩০)।

নিহত জগদীশে সানার ছেলে চন্দন সানা জানান, তাদের সেফটি ট্যাংক পরিস্কারের জন্য সুইপার মদন দাস সকাল থেকে কাজ শুরু করেন। সকাল ৯টার দিকে তার কোন সাড়া না পাওয়ায় বাবা জগদীশ সানা ওই ট্যাংকের ভেতরে দেখতে থাকেন। এরপর বাবার কোন সাড়া না পাওয়ায় তার চাচাত ভাই তপন সানা ট্যাঙ্কের ভেতর মুখ ঢোকান। কিছুক্ষণ পর তারও কোন সাড়া না পাওয়ায় তারা বুঝতে পারেন ট্যাংকের ভেতর বাতাসে অক্সিজেন কমে যাওয়ায় নিঃশ্বাস বন্ধ হয়ে এ তিনজন মুমুর্ষ অবস্থায় অবস্থান করছেন। তবে তাদের উদ্ধার করে স্থানীয় চিকিৎসক বিধান মণ্ডলের কাছে প্রাথমিক চিকিৎসা শেষে দুপুর ১টার দিকে সাতক্ষীরা সদর হাসপাতালে নিলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম কবীর এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার