প্রেমে ব্যর্থ! মালয়েশিয়ান নারীকে ছুরিকাঘাত, বাংলাদেশির ২০ বছরের জেল

Img

প্রেমের প্রস্তাবে ব্যর্থ হয়ে মালয়েশিয়ান তরুণী কে ছুরিকাঘাতের অপরাধে বাংলাদেশি সাইদুল ইসলামকে(২১) ২০ বছরের জেল দিয়েছেন দেশটির আদালত । ২২ ফেব্রুয়ারি শুক্রবার মালয়েশিয়ার আদালতে হাজির করা হলে তথ্য প্রমাণের ভিত্তিতে দোষী সাব্যস্ত হলে এই আদেশ দেন মালয়েশিয়ার আদালত।

আদালত সূত্রে জানা গেছে,গত ৭ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেলে রাজধানী কুয়ালালামপুরের পার্শ্ববর্তী কোতা দামানসারার একটি শপিংমলের কাছে প্রেমের প্রস্তাবে ব্যর্থ হয়ে মালয়েশিয়ান তরুণী কে ধারালো ছুরি দিয়ে মুখ কেটে দেয় বাংলাদেশি সাইদুল। নুর জাঅতি জাইনাল আবিদিন(২৪) কে দীর্ঘদিন ধরে ঐ বাংলাদেশি প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। কিন্তু তার প্রেমে সাড়া না দেওয়ায় বারংবার ওই নারির সাথে অসুলভ আচরন করতো সাইদুল। এদিকে পেতালিংজায়া জেলা পুলিশ প্রধান সহকারী কমিশনার মোহাম্মদ জনি চে দিন জানান, পুলিশকে ঘটনাটি জানানোর পরপরই বাংলাদেশিকে আটক করে ৭ দিনের রিমান্ডে নেয় পুলিশ।

পরে তাকে চিকিৎসার জন্য বিশ্ববিদ্যালয় মালায় মেডিকেল সেন্টার (পিপিএমএম) হাসপাতালে ভর্তি করা হয়। কর্তব্যরত চিকিৎসক জানিয়েছে, ঠোঁটের উপরে প্রায় পাঁচ ইঞ্চির মত কেটে গেছে। আহত নারীর অভিযোগে আটক করা হয় ২০ বছর বয়সী বাংলাদেশি সাইদুলকে। এ ঘটনার পর থেকে মালয়েশিয়ার সোশ্যাল মিডিয়া গুলোতে বাংলাদেশ বিরোধী ব্যাপক ঝড় উঠেছে।

বাংলাদেশীদের ভিসা বাতিল সহ নতুন করে যেতে বাংলাদেশীদের মালয়েশিয়ায় কাজের সুযোগ না দেওয়া হয় তার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছে সে দেশের নাগরিকরা। সাইদুল ইসলামকে সাত দিনের রিমান্ড এবং অস্ত্র ব্যবহার করে ওই নারিকে গুরুতর আহত করায় দন্ডবিধির ৩২৬ ধারার অধীনে মামলাটি তদন্ত শেষে শুক্রবার আদালতে নেয়া হলে আদালত তাকে দুষি সাব্যস্ত করে ২০ বছরের কারাদন্ডে দন্ডিত করেন আদালত।

পূর্ববর্তী সংবাদ

মৌলভীবাজারে অগ্রণী এসএমই ফাইন্যান্সিং কোম্পানির ৫১ তম শাখার উদ্বোধন

পর্যটন জেলা ও চায়ের রাজধানীখ্যাত মৌলভীবাজারে অগ্রণী ব্যাংক লিমিটেডের মালিকানাধীন অগ্রণী এসএমই ফাইন্যান্সিং কোম্পানীর ৫১তম শাখার শুভ উদ্বোধন হয়েছে।

উদ্বোধন উপলক্ষে অগ্রণী এসএমই ফাইন্যান্সিং কোম্পানী মৌলভীবাজারের আয়োজনে আলোচনা সভা শুক্রবার ব্যাংকটির মৌলভীবাজার আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

বিশেষ অতিথির আলোচনা রাখেন অগ্রণী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এবং অগ্রণী এসএমই ফাইন্যান্সিং কোম্পানী লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোহম্মদ শামস্-উল ইসলাম।

অগ্রণী এসএমই ফাইন্যান্সিং কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোঃ নুরুল হকের সভাপতিত্বে ও সহকারী মহা-ব্যবস্থাপক মোঃ আব্দুল মতি পলাশ এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অগ্রণী এসএমই ফাইন্যান্সিং কোম্পানী লিমিটেডের উপ মহা-ব্যবস্থাপক মোঃ মুজাহিদুল ইসলাম জোয়ারদার, অগ্রণী ব্যাংক লিমিটেডের মৌলভীবাজার অঞ্চল প্রধান ও সহকারী মহা-ব্যবস্থাপক বিশ্বজিৎ দাস।

এছাড়া বক্তব্য রাখেন বকসি ইকবাল, সৌমিত্র দেব সহ প্রমুখ। অনুষ্ঠানে অগ্রণী ব্যাংক লিঃ মৌলভীবাজার শাখা ব্যবস্থাপক আনোয়ারুল আজিম পলাশসহ অঞ্চলের বিভিন্ন শাখা ব্যবস্থাপক, এসএমই ফাইন্যান্সিং কোম্পানী লিমিটেডের শাখা ব্যবস্থাপক মোঃ ফারুক আহমদসহ সাংবাদিকবৃন্দরাও উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি মহোদয় অগ্রণী এসএমই ফাইন্যান্সিং কোম্পানী লিমিটেড মৌলভীবাজার শাখার আওতায় একটি অটোরিক্সা, একটি গাভীসহ ১৩টি প্রকল্পে সর্বমোট ৩৫ লক্ষ টাকার ঋণ বিতরণ করেন।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার