প্রেম জমে উঠেছে ভালোমতো, কিছুদিনের মধ্যে সেটেল করার কথাও ভাবছেন। এমন সময়ে কথায় কথায় প্রেমিক স্বীকার করলেন তাঁর পুরোনো প্রেমের কথা। এমন হলে স্বাভাবিকভাবে বেশিরভাগ মেয়েই একটা ধাক্কা খান। কিন্তু সেটা কোনও কাজের কথা নয়। বরং যত তাড়াতাড়ি পুরোনো কথার জাল কেটে বেরোতে পারবেন, ততই আপনার সম্পর্কের মঙ্গল। জেনে নিন কেন:

পুরোনো কাসুন্দি ঘেঁটে লাভ নেই
প্রথম কথা এটাই। আপনার প্রেমিক তাঁর পুরোনো সম্পর্ক থেকে বেরিয়ে এসেছেন, আপনার সঙ্গে ঘর করার স্বপ্ন দেখছেন, আপনাদের দু’জনের জীবনই সুখী, পরিতৃপ্ত। পুরোনো কাসুন্দি ঘাঁটার চেয়ে ভুলে যাওয়া ভালো।

আপনার প্রেমিক সৎ
ভেবে দেখুন, উনি কিন্তু ইচ্ছে করলেই সব কিছু আপনার কাছ থেকে লুকিয়ে যেতে পারতেন। সেটা না করে আপনাকে বিশ্বাস করে উনি সব কথা বলেছেন। এই সততাটুকুর মূল্য কিন্তু অনেক!

আগের সম্পর্কে থাকাকালীন আপনাকে উনি চিনতেন না
মানুষের জীবনে ঘটনার স্রোত নদীর মতোই বয়ে যায়। আগে আপনারা পরস্পরকে যখন চিনতেন না, তখন যা যা ঘটনা ঘটেছে তার দায় কখনওই বর্তমানের উপর বর্তায় না। কাজেই আগের ঘটনা দিয়ে বর্তমানকে বিচার করাটা নেহাতই বোকামি।

হিংসা করে লাভ নেই
প্রেমিক আপনার আগে অন্য কোনও মেয়েকে ভালোবাসতেন জেনে আপনার হিংসা হতেই পারে, কিন্তু সেটা একান্তই আপনার সমস্যা। তা ছাড়া অতীত নিয়ে হিংসা করে কোনও লাভও নেই। আপনার প্রেমিক আপনার কাছ থেকে কিছু লুকোননি, তাই আপনারও হিংসায় লাগাম টানাই উচিত।

ছায়ার সঙ্গে যুদ্ধ করবেন না
প্রেমিকের অতীত নিয়ে যদি সারাক্ষণ কাটাছেঁড়া করতে থাকেন, তা হলে আপনি কিন্তু বর্তমানটাকেও নষ্ট করছেন। প্রেমিকের প্রাক্তন প্রেমিকার সঙ্গে ছায়াযুদ্ধে নামবেন না, তাতে নিজেই ঠকবেন।