প্রবল বৃষ্টিতে মুম্বাইয়ে ভবন ধসে নিহত বেড়ে ২০

Img

ভারতের মুম্বাইয়ের চিম্বুর ও বিক্রোলি এলাকায় প্রবল বৃষ্টিতে আবাসিক দুটি ভবন ধসে পড়েছে। এতে এখন পর্যন্ত কমপক্ষে ২০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার কাজ এখনো অব্যাহত রয়েছে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। স্থানীয় প্রশাসন গতকাল শনিবার রাতে শুরু হওয়া বৃষ্টি আজ রবিবারও না থামায় পুরো শহরে সতর্কতা জারি করেছে।

মুম্বাইয়ের পৌর কর্মকর্তারা জানান, আজ রবিবার সকালে শহরের বিক্রোলির সূর্যনগর এলাকায় একটি আবাসিক ভবন ধসে পড়ে। সেখান থেকে নয়জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। শহরের চিম্বুরের ভরত নগর এলাকায় আরও একটি ভবন ধসে পড়েছে। সেখান থেকে ১৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

উদ্ধারকারী কর্মকর্তারা জানান, আহতদের তাৎক্ষণিকভাবে স্থানীয় হাসপাতালগুলোতে পাঠানো হচ্ছে। আরও অনেকে আটকা পড়ে থাকতে পারেন। সেই শঙ্কায় উদ্ধার কাজ এখনো অব্যাহত রয়েছে।

গতকাল রাত আটটা থেকে দিবাগত রাত দুইটা পর্যন্ত মুম্বাইয়ে ১৫৬ দশমিক ৯৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। অনেক এলাকাতেই জলাবদ্ধতা দেখা দিয়েছে এবং রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

- সূত্র: এনডিটিভি
পূর্ববর্তী সংবাদ

সাদা পাথর ফটোগ্রাফি ক্লাবের আত্মপ্রকাশ

সিলেটের কোম্পানীগঞ্জে ফটোগ্রাফারদের নিয়ে সাদা পাথর ফটোগ্রাফি ক্লাব নামে একটি সংগঠন আত্মপ্রকাশ করেছে।

এ উপলক্ষে গত বৃহস্পতিবার ফটোগ্রাফারদের উপস্থিতিতে সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে পাড়ুয়া গ্রামের ফারুক আহমদকে সভাপতি ও ভোলাগঞ্জ গ্রামের এখলাছ আহমেদকে সাধারণ সম্পাদক করা হয়।

২১ সদস্যের কার্যকরি কমিটির অন্যরা হলেন- সি. সহ সভাপতি মমিনুল ইসলাম ইয়ামিন, সহ সভাপতি বিল্লাত হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম নোমান, দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন রানা, সহ দপ্তর সম্পাদক জাহিদ হাসান, অর্থ সম্পাদক আফজাল হোসেন, সাংগঠনিক সম্পাদক জামিল আহমদ, প্রচার সম্পাদক ইকবাল হোসেন, সহ প্রচার সম্পাদক আলেক মিয়া, শিক্ষা ও প্রযুক্তি সম্পাদক আশরাফুল ইসলাম রায়হান, সহ শিক্ষা ও প্রযুক্তি সম্পাদক সেজু মিয়া, কার্যকরি সদস্য সালমান আল হারুন, অলিদ মিয়া, সাইফুল ইসলাম, মুহাইমিন আলী, শফিকুল ইসলাম, জামিল হোসেন সামী, জৈন উদ্দিন ও মিজান।

নতুন এ সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক জানান, ফটোগ্রাফারদের জীবন-মান উন্নয়ন এবং কোম্পানীগঞ্জের পর্যটন শিল্পকে প্রমোট করবে ফটোগ্রাফি ক্লাব। এজন্য তারা সকলের সহযোগিতা কামনা করেন।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার