পাকিস্তান দলকে পুরস্কৃত করলো পিসিবি

Img

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপসহ পুরো বছরটা দারুণ সময় কাটিয়েছে পাকিস্তান ক্রিকেট দল। যার ফলে দলের সদস্যদের পুরস্কৃত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

শুক্রবার (১৪ জানুয়ারি) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে এক অনুষ্ঠানের মাধ্যমে অর্থ পুরস্কার প্রদান করা হয়েছে।

বর্তমান ক্রিকেট বিশ্বে দাপিয়ে বেড়াচ্ছে পাকিস্তান ক্রিকেট দল। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়েছে তারা। টানা সুপার টুয়েলভের সব ম্যাচ জিতে সেমি-ফাইনালে জায়গা করে নেয়। তবে সেমিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে যায় তারা।

এরপরে বাংলাদেশ সফরেও দারুণ খেলেছে বাবর আজমের দল। এছাড়া ঘরের মাঠেও ওয়েস্ট ইন্ডিজকেও হোয়াইটওয়াশ করছে তারা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সকল সদস্য এবং টেস্ট দলের আবিদ আলি ও সাজিদ খানকে দেওয়া হয়েছে পুরস্কার। এদের প্রত্যেকে ১৫ লাখ পাকিস্তানি রুপি অর্থ পুরস্কার প্রদান করা হয়েছে। এছাড়া কোচিং স্টাফের সদস্যরা ২ থেকে ১০ লাখ রুপি পর্যন্ত পেয়েছেন।

পিসিবির চেয়ারম্যান রমিজ রাজা বলেছেন, ‘দুর্দান্ত একটি মৌসুম কাটিয়েছি আমরা এবং এজন্য খেলোয়াড়দের প্রাপ্য আদায় করবো। আমি আশা করছি ভবিষ্যতেও এই পারফরম্যান্স অব্যাহত থাকবে।’

অধিনায়ক বাবর আজম, উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান, পেসার শাহিন আফ্রিদি, সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, হায়দার আলি, আবিদ আলিসহ বাকিরাও পিসিবির এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ছাড়াও গত বছরে টি-টোয়েন্টিতে ২৯ ম্যাচ খেলে জিতেছে ২০টিতে পাকিস্তান। এছাড়া ওয়ানডেতে ছয় ম্যাচ খেলে দুইটিতে জয় পেয়েছে তারা। নয়টি টেস্ট ম্যাচ খেলে সাতটিতেই জিতেছে বাবর আজমের দল।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার