পাইকগাছায় ১৬৪ কেজি পুশকৃত চিংড়ি জব্দ করে বিনষ্ট, ১৫ হাজার টাকা জরিমানা

Img

পাইকগাছায় ভ্রম্যমাণ আদালত শিববাটি নতুন মৎস্য আড়ৎ থেকে পুশকৃত ১৬৪ কেজি বাগদা ও গলদা চিংড়ি মাছ জব্দ করে বিনষ্ট করা হয় এবং তিন ব্যাবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করেন।

বাগদা চিংড়ির ভরা মৌসুমে পাইকগাছার কিছু অসাধু ব্যবসায়ী চিংড়ি মাছে বিভিন্ন অপদ্রব পুশ করছে। 

শনিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সুযোগ্য নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ বি এম খালিদ হোসেন সিদ্দিকী এবং সিনিয়র মৎস কর্মকর্তা পবিত্র কুমার দাশ অভিযান পরিচালনা করে শিববাটী মৎস আড়ৎ থেকে চিংড়িতে অপদ্রব্য পুশ করা ১৪০ কেজি বাগদা চিংড়ি ও ২৪ কেজি গলদা চিংড়ি জব্দ করেন এবং তিন মাছ ব্যবসায়ী ব্যবসায়ীকে আটক করে। 

তারা হলেন- আশাশুনি উপজেলার রাউতাড়া গ্রামের কওসার সরদারের পুত্র আলাউদ্দিন সরদার(৫৫), একই উপজেলার খাজরা গ্রামের মোজাফফার মোড়লের পুত্র মোহাম্মদ আলী (৩০), পাইকগাছা উপজেলার পূর্ব গজালিয়া গ্রামের আদম আলীর ছেলে  জিনারুল (৪৩) সহ প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। তিন জব্দকৃত পুশমাছ গাড়ির চাকায় পিষ্ট করে পেট্রোল ঢেলে পুড়িয়ে দেয়া হয়। 

উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী বলেন, চিংড়ি মাছে অপদ্রব পুশের বিরুদ্ধে জিরো টলারেন্স। পুশকৃত মাছ ক্রয় বিক্রয় করলে সকলকে শাস্তির আওতায় আসতে হবে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার