পাইকগাছায় ইউএনও সাথে করোনাজয়ী ইউপি চেয়ারম্যানের সৌজন্যে সাক্ষাৎ

Img

খুলনার পাইকগাছায় করোনা জয়ী ৭নং গদাইপুর ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমান উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সাথে সৌজন্য সাক্ষাত করেন। কোভিড১৯ নেগেটিভ রিপোর্ট আসার পর সোমবার তিনি এ সাক্ষাৎ করেন।

উল্লেখ্য, গদাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিব আরিফ বিল্লাহ করোনায় পজেটিভ হওয়ায় নিজ বাড়ীতে অাইসোলেশনে থেকে ডাক্তারের পরামর্শে চিকিৎসা গ্রহন করেন।ধীরে ধীরে সুস্থতা লাভের পর তাদের পরবর্তী রিপোর্ট নেগেটিভ হওয়ার পর সোমবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে গিয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। 

এ সময় উপস্থিত ছিলেন ইউপির প্যানেল চেয়ারম্যান জগন্নাথ দেবনাথ।

পূর্ববর্তী সংবাদ

বুধবার থেকে স্বাভাবিক অবস্থায় ফিরছে হাইকোর্টের বিচারকাজ

শারীরিক উপস্থিতি ও শারীরিক উপস্থিতি ছাড়া (ভার্চুয়াল)-এই দুই পদ্ধতিতে বুধবার থেকে হাইকোর্ট বিভাগে বিচারকাজ শুরু হতে যাচ্ছে।

ওই দুই পদ্ধতিতে হাইকোর্ট বিভাগে বিচারকাজ পরিচালনার জন্য প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন পৃথক ৫৩টি বেঞ্চ গঠন করে দিয়েছেন।

সোমবার হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (বিচার ও প্রশাসন) মোহাম্মদ আক্তারুজ্জামান ভূইয়া স্বাক্ষরিত পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

৫৩টি বেঞ্চের মধ্যে শারীরিক উপস্থিতিতে অর্থাৎ নিয়মিত আদালতে বিচারকার্য পরিচালনার জন্য ১৮টি এবং ভার্চুয়ালি অর্থাৎ শারীরিক উপস্থিতি ছাড়া বিচারকার্য পরিচালনার জন্য ৩৫টি বেঞ্চ গঠন করা হয়েছে।

শারীরিক উপস্থিতিতে যে ১৮টি বেঞ্চে শুনানি হবে এর মধ্যে ১৩টি ডিভিশন (দু’জন বিচারপতির সমন্বয়ে গঠিত) এবং ৫টি একক (একজন বিচারপতির) বেঞ্চ।

এছাড়া ভার্চুয়ালি শুনানির জন্য যে ৩৫টি বেঞ্চ গঠন করা হয়েছে, এর মধ্যে ২৪টি ডিভিশন এবং ১১টি একক বেঞ্চ।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার গত ২৬ মার্চ থেকে সারা দেশে ছুটি ঘোষণা করে। এরপর সর্বোচ্চ আদালতসহ দেশের সব আদালতে সাধারণ ছুটি ঘোষণা করে বাংলাদেশ সুপ্রিম কোর্ট।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার