পররাষ্ট্রমন্ত্রীকে মন্ত্রিসভা থেকে বহিষ্কারের দাবি

Img

শারদীয় দুর্গোৎসব ও তৎপরবর্তী সময়ে হিন্দুদের ঘরবাড়ি ও মন্দিরে হামলার ঘটনায় পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের 'মিথ্যাচারের' প্রতিবাদে সিলেটে ‘ধিক্কার মিছিল’ করেছে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ।

শুক্রবার বিকেল ৪টায় নগরের বন্দরবাজারের ব্রহ্মমন্দির থেকে শুরু হয়ে মিছিলটি সুরমা পয়েন্ট, কোর্ট পয়েন্ট ঘুরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে গিয়ে শেষ হয়। 

মিছিলে ‘পররাষ্ট্রমন্ত্রীর মিথ্যাচার মানি না, মানব না’ ‘সাম্প্রদায়িক সহিংসতার বিচার চাই’ স্লোগান দেওয়া হয়। ঐক্য পরিষদের সিলেট ও মহানগর শাখার যৌথ উদ্যোগে আয়োজিত 'ধিক্কার মিছিল' পরবর্তী সমাবেশে পররাষ্ট্রমন্ত্রীকে মন্ত্রিসভা থেকে বহিষ্কারের দাবি জানানো হয়।

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ধিক্কার মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনকে মন্ত্রিপরিষদ থেকে বহিষ্কারের জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান। 

তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাম্প্রদায়িক হামলার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির আশ্বাস দিয়েছেন। এমন পরিস্থিতিতে পররাষ্ট্রমন্ত্রী কীসের ভিত্তিতে মিথ্যাচার করেছেন। পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য আমাদের আঘাত দিয়েছে। সরকারের ভেতরে ঘাপটি মেরে থাকা সুবিধাবাদীরা মিথ্যাচারের মাধ্যমে ফায়দা নিতে চায় বলে দাবি করেছেন ঐক্য পরিষদের নেতারা।

বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ সিলেট জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট প্রদীপ ভট্টাচার্যের সভাপতিত্বে ধিক্কার মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য দেন পরিষদের মহানগর সভাপতি অ্যাডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা। 

ঐক্য পরিষদের মহানগর সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দেবের পরিচালনায় সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোপিকা শ্যাম পুরকায়স্থ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রঞ্জন ঘোষ, মহানগর সভাপতি সুব্রত দেব, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট দেবব্রত চৌধুরী লিটন প্রমুখ।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার