নিষেধাজ্ঞা শেষ হওয়ার আগেই লঙ্কান লিগের নিলামে সাকিব

Img

লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) উদ্বোধনী আসর অনুষ্ঠিত হবে ১৪ নভেম্বর থেকে। যার নিলাম হবে ১ অক্টোবর। নিলামের জন্যই বিদেশি ক্রিকেটারদের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। ১৫০ জনের এই তালিকায় রয়েছেন নিষেধাজ্ঞায় থাকা সাকিব আল হাসান। 

সাকিবের সঙ্গে ক্রিস গেইল, ড্যারেন স্যামি, ড্যারেন ব্রাভো, শহীদ আফ্রিদি, রবি বোপারা, কলিন মুনরোদের মতো বৈশ্বিক তারকাদের নাম রয়েছে প্রথমবারের মতো আয়োজিত এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটির নিলামে। এলপিএলের প্রথম আসরের নিলামে তোলা হবে মোট ১৫০ ক্রিকেটারের নাম।

পাঁচ ফ্র্যাঞ্চাইজির প্রতিটি দল ৬ জন বিদেশি ক্রিকেটার ভেড়াতে পারবেন দলে। এছাড়াও স্থানীয় ক্রিকেটার ভেড়াতে পারবেন মোট ১৩ জন করে। টুর্নামেন্টের পাঁচ ফ্র্যাঞ্চাইজির প্রত্যেকটিতে থাকবে মোট ১৯ জন করে ক্রিকেটার। ফলে সাকিবের দল পাওয়ার সম্ভাবনা রয়েছে প্রবল।

আগামী ১৪ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত চলবে এলপিএলের প্রথম আসর। পাঁচ দলের এই টুর্নামেন্টে মোট ম্যাচ সংখ্যা ২৩টি। আর ম্যাচগুলো আয়োজিত হবে মোট তিন ভেন্যুতে, যথাক্রমে ডাম্বুলা, পাল্লেকেলে ও হাম্বানটোটা।

এদিকে নিষেধাজ্ঞার কারণে আইপিএল খেলতে না পারা সাকিবের জন্য নতুন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট এলপিএল এলো সৌভাগ্যক্রমে। গত আগস্টে হওয়ার কথা ছিল এ টুর্নামেন্ট। তবে শ্রীলঙ্কান সরকারের সবুজ সংকেত না পেয়ে টুর্নামেন্ট পেছাতে বাধ্য হয় লঙ্কান ক্রিকেট বোর্ড। যা পরে নভেম্বরে স্থানান্তর করা হয়।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার