নিষিদ্ধ সংগঠন 'আল্লাহর দল' এর তিন সক্রিয় সদস্যসহ এক অস্ত্র ব্যবসায়ি আটক

Img

র‌্যাবের জঙ্গি ও সন্ত্রাসবাদবিরোধী কর্মসূচির অংশ হিসাবে পৃথক অভিযানে নিষিদ্ধ ঘোষিত সংগঠন “আল্লাহর দল”-র তিন সদস্য এবং এক অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবসায়ীকে আটক এবং তার কাছ থেকে বিদেশি পিস্তল ও গুলি উদ্ধার করছে বলে র‌্যাব জানায়।

র‌্যাব-৬ ঝিনাইদহ ক্যাম্পের কোম্পাণি কমন্ডার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ অঅলম জানান, গোয়েন্দা তথ্যেও ভিত্তিতে র‌্যাবের আভিযানিক দল ২৮ নভেম্বর (বৃহস্পতিবার) রাত সাড়ে ৮টার দিকে চুয়াডাঙ্গা জেলার সদর উপজেলার জাফরপুর গ্রামের নুরনগর জাফরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে অভিযান পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “আল্লাহর দল”-র তিনজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করে।

গ্রেপ্তারকৃতরা হলো চুয়াডাঙ্গার রুহুল আমিন (৪০) ও কলম মন্ডল (৩৯) এবং ঝিনাইদহের নুর ইসলাম ওরফে পাখি (৩৮)।

র‌্যাব কর্মকর্তা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা তাদের নিষিদ্ধ ঘোষিত সংগঠন “আল্লাহর দল”-র সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি প্রদান করে।

গ্রেফতারকৃতদের কাছ থেকে ২টি ধর্মীয় উগ্রবাদী লিফলেট, সংগঠনের সদস্যদের নামীয় তালিকা এবং গোপন বৈঠকে সদস্যদের হাজিরার তালিকার ফটোকপিসহ গুরুত্বপূর্ণ কিছু নথি এবং ৩ টি মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত মোঃ রুহুল আমিন ও কলম মন্ডল প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, সে দীর্ঘদিন যাবৎ নিষিদ্ধ ঘোষিত সংগঠন “আল্লাহর দল” সংগঠনের সমর্থন এবং এর কর্মকান্ডকে গতিশীল ও উৎসাহিত করার উদ্দেশ্যে প্রচারণা চালিয়ে আসছে। অভিযানকালে তাদের সাথে অবস্থানকারি আরো ৭/৮ জন পালিয়ে যায়। পলাতক আসামিদের সম্বন্ধে তথ্য সংগ্রহ ও গ্রেফতার অভিযান চলমান রয়েছে।

পৃথক অভিযানে র‌্যাব-৬ সদস্যরা ২৮ নভেম্বর (বৃহস্পতিবার) রাত পৌনে ১২টায় ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানাধীন মিঠাপুকুর গ্রামের কালীগঞ্জ-যশোর মহাসড়কস্থ জনপ্রিয় এন্টারপ্রাইজ নামক ফার্নিচারের দোকানের সামনে অভিযান চালিয়ে অস্ত্র ব্যবসায়ী জোয়েব হোসেন শাকির (৪২) কে ৪টি বিদেশী পিস্তল, ৪টি ম্যাগাজিন এবং ১৩ রাউন্ড তাজা গুলিসহ অটক করেছে।

আটককৃত জোয়েব হোসেন শাকির যশোর -কোতয়ালী থানার বারান্দিপাড়ার আব্দুল আউয়ালের ছেলে।

গ্রেফাতরকৃত জোয়েব হোসেন শাকির প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, সে পেশায় ইজিবাইকের ব্যাটারীর ব্যবসায়ী। ব্যাটারীর ব্যবসার পাশাপাশি দীর্ঘদিন যাবৎ সে আগ্নেয়াস্ত্রের ব্যবসা করে আসছিল।

এব্যাপারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে র‌্যাব জানায়।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার