নির্বাচনে প্রার্থী হওয়ার খবরে মাশরাফির গ্রামের বাড়িতে আনন্দ মিছিল

Img

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম কিনেছেন বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

রোববার দুপুর ১টার দিকে ধানমন্ডি কার্যালয়ে উপস্থিত হয়ে নড়াইল-২ আসনের জন্য মনোনয়ন ফরম কেনেন তিনি। মাশরাফির জন্য আগেই আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ফরম তুলে রাখেন। মাশরাফি গেটের বাইরে ঢুকলে তার হাতে ফরম তুলে দেন কাদের।

এমন খবরে তার গ্রামের বাড়ির সামনে আনন্দ মিছিল করেছে কর্মী সমর্থকরা। আনন্দ মিছিলটি এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিল শেষে মিষ্টি বিতরণ করা হয়। দিনভর গণমাধ্যমে এমন খবর দেখে উচ্ছ্বাস প্রকাশ করেন নেতা, কর্মী ও সমর্থকরা।

পূর্ববর্তী সংবাদ

সোমবার থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করবে ‘বিএনপি’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আগামীকাল সোমবার (১২ নভেম্বর) থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করবে বিএনপি। এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত জানায় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।

রবিবার (১১ নভেম্বর) দুপুর ১টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেন জোটের অন্যতম নেতা, লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান ড. কর্নেল (অব.) অলি আহমদ। দলটির নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে ফরম তুলতে করতে পারবেন নির্বাচনে আগ্রহী প্রার্থীরা।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, ‘সম্ভবত আগামীকাল সোমবার থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু হবে। কয়টার সময় শুরু হবে তা এখনও নিশ্চিত নই।’

এর আগে শনিবার (১০ নভেম্বর) রাতে বিএনপির একজন দায়িত্বশীল নেতা জানান, মনোনয়ন ফরমের মূল্য সম্ভবত ৩০ হাজার টাকা হতে পারে। রবিবার বিকাল ৩টার দিকে জোটগতভাবে নির্বাচন করার সিদ্ধান্ত জানিয়ে কোন কোন নিবন্ধিত রাজনৈতিক দল ধানের শীষ প্রতীকে নির্বাচন করবে, এর একটি তালিকা নির্বাচন কমিশনে দিচ্ছে বিএনপি।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার