নিরাপদ সড়কের দাবিতে চট্টগ্রামেও শিক্ষার্থীদের বিক্ষোভ।

Img

বুধবার সকাল সাড়ে ১১ টার দিকে প্রেস ক্লাবের সামনে এসে জড়ো হতে থাকে ছাত্রছাত্রীরা। সেখানে জড়োহয়ে সড়কের মাঝখানে অবস্থান নিতে চাইলে পুলিশের অনুরোধে তারা সড়কের পাশে ফুটপাতে দাঁড়িয়ে বিক্ষোভ করে।

সমবেত শিক্ষার্থীদের মধ্যে বিএএফ শাহীন স্কুল এন্ড কলেজ, দেওয়ানহাট সিটি করপোরেশন কলেজ, বেপজা কলেজ, হাজী মুহাম্মদ মহসীন কলেজ ও সরকারি সিটি কলেজে সহ বহু শিক্ষার্থীরা ছিলেন। মিছিল থেকে নৌমন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে স্লোগান দেন শিক্ষার্থীরা।

তাদের হাতে থাকা প্ল্যাকার্ডে লেখা ছিল ‘পড়তে এসেছি, মরতে নয়’, ‘যদি তুমি ভয় পাও তবে তুমি শেষ - যদি তুমি রুখে দাঁড়াও তবে তুমি বাংলাদেশ’, ‘আর কত ছাত্রছাত্রীর জীবন নিয়ে বেপরোয়া চালকরা ক্ষান্ত হবে’, ‘যদি আন্দোলন করে আমার ভুল করে থাকি তাহলে ভুল করেছেন বঙ্গবন্ধু আমাদের আন্দোলন শিখিয়ে’, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘আমার ভাই কবরে, খুনি কেন বাইরে’।

বলতে গেলে ঢাকার মতন চট্টগ্রাম শহরেও ব্যাপকতা ছড়িয়ে পড়তেছে নিরাপদ সড়কের দাবি। বাংলার ছাত্রছাত্রীদের প্রাণের দাবি এখন নিরাপদ সড়কের।

পূর্ববর্তী সংবাদ

দেশজুড়ে বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

বাসের চাপায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় এবং নিরাপদ সড়কের দাবিতে দেশজুড়ে বিভিন্ন স্থানে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। ঢাকার গাজীপুর, নারায়ণগঞ্জ এবং চট্টগ্রাম সহ বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের সড়ক অবরোধের খবর পাওয়া গেছে।

গাজীপুর: সিটি করপোরেশনের চান্দনা চৌরাস্তা, কোনাবাড়ি ও টঙ্গীতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এ সময় তারা ঢাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের দেওয়া নয় দফা দাবির সাথে একাত্মতা প্রকাশ করে স্লোগান দেয়। শিক্ষার্থীরা নৌমন্ত্রী শাজাহান খানের পদত্যাগ এবং দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় ন্যায়বিচার দাবি করে।

নারায়ণগঞ্জ: বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর চাষাঢ়া সড়ক অবরোধ করে নারায়ণগঞ্জের সাধারণ শিক্ষার্থীরা। এ সময় তারা ঢাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের দেওয়া নয় দফা দাবির সাথে একাত্মতা প্রকাশ করে স্লোগান দেয়। শিক্ষার্থীরা নৌমন্ত্রী শাজাহান খানের পদত্যাগ এবং দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় ন্যায়বিচার দাবি করে।

চট্টগ্রাম: নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের পদত্যাগ ও নিরাপদ সড়কসহ নয় দফা দাবি আদায়ে রাজধানী ঢাকার পাশাপাশি চট্টগ্রামেও মাঠে নেমেছে শিক্ষার্থীরা। বুধবার সকাল ১০টার পর থেকে চট্টগ্রাম মহানগরীর বেশ কয়েকটি স্কুলের শিক্ষার্থীরা চট্টগ্রামের জামালখান সড়ক ও প্রেসক্লাব এলাকায় অবস্থান নিয়ে বিক্ষোভ করছে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার