নিখোঁজ সৌদি প্রবাসীকে ৩ মাস পর টাঙ্গাইল থেকে জীবিত উদ্ধার

Img

টাঙ্গাইলে তিন মাস নিখোঁজের পর সৌদি প্রবাসী মো. আক্কাস আলী (২৮) কে ঢাকার গুলশান-২ থেকে উদ্ধার করেছে ডিবি।

শনিবার দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিং এ তথ্য দেন টাঙ্গাইল জেলা পুলিশ সুপার সঞ্জিত কুমরি রায় (বিপিএম)। এসময় তিনি সাংবাদিকদের জানান, গত (২৫ জুন) টাঙ্গাইলের সখিপুর উপজেলার কৈয়ামধু গ্রামের মো. জাবেদ আলীর ছেলে সৌদি প্রবাসী মো. আক্কাস আলী তার নিজ বাসায় আসেন।

পরে (২৬ জুন) সৌদি থেকে নিয়ে আশা বন্ধুর মালামাল দেওয়ার জন্য সখিপুর থেকে টাঙ্গাইল সদর তারটিয়া ভাতকুড়া গ্রামে তার বন্ধুকে মালামাল বুঝিয়া দেয়া হয়। মালামাল বুঝিয়ে দেওয়ার পড় থেকে তিনি নিখোঁজ হয়। (২৭ জুন) এ ব্যাপারে ভিকটিমের বাবা টাঙ্গাইল মডেল থানায় জিডি করেন যার নং ১৩৪০।

প্রেস ব্রিফিং এ পুলিশ সুপার জানান, গত (২৮ জুন) সৌদি প্রবাসির বিবাহ অনুষ্ঠানের ধার্য করা ছিল পরে নিখোঁজ আক্কাসের কোন সন্ধান না পেয়ে আক্কাসের বাবা বাদী হয়ে টাঙ্গাইল মডেল থানায় মামলা করেন মামলা নং-১৩। গত (৯ জুলাই) ৩৬৫/৩৪ ধারায় পেনাল কোড দায়ের করেন।

নিখোজের বিষয়টি একটি চাঞ্চল্যকর ঘটনা হওয়ায় মামলাটি ঢাকা রেঞ্জ মনিটরিং সেলের আওতাভূক্ত হইলে ঢাকা রেঞ্জ এর ডিআইজি মামলাটি তদন্তভার ডিবির একজন দক্ষ কর্মকর্তা উপর তদন্ত করানোর জন্য টাঙ্গাইলে পুলিশ সুপারকে নির্দেশ দেন।

পরে তথ্য প্রযুক্তি ব্যবহার করে মামলার ভিকটিম আক্কাস আলীর সঠিক অভিযান পরিচালনা করে ভিকটিম আক্কাস আলীকে জীবিত অবস্থায় ঢাকা গুলশান-২ থেকে উদ্ধার করা হয়। ভিকটিম কে বর্তমানে ডিবি পুলিশ হেফাজতে রাখা হয়েছে এবং আইনগত প্রক্রিয়া শেষে আক্কাসকে আদালতে প্রেরণ করা হবে।

পরে আক্কাসের পিতা মো. জাবেদ আলী হারানো ছেলেকে ফিরে আবেগ আপ্লুত হয়ে বলেন, আমি কিছু বলতে পারছি না। পুলিশ স্যারদের কারণেই আজ আমি আমার ছেলেকে ফিরে পেয়েছি।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার