নাওমির মাথায় আরেক মুকুট

Img

২০১৮ সালে সেরেনা উইলিয়ামসকে হারিয়ে ইউএস ওপেনের প্রথম শিরোপা জিতে নেন। এবার ভিক্টোরিয়া আজারেঙ্কাকে হারিয়ে আরেকটা মুকুট ঘরে তুললেন।

ফাইনালে নেমে প্রথম সেটেই ভিক্টোরিয়া আজারেঙ্কার কাছে বাজেভাবে হারলেও খেই হারাননি নওমি ওসাকা। পরের দুই সেটে দাপট দেখিয়ে ইউএস ওপেনের মুকুট জিতে নিলেন জাপানের এই তারকা।

নিউ ইয়র্কের ফ্লাশিং মিডোসে শনিবার রাতে টুর্নামেন্টের নারী এককে শিরোপা নির্ধারণী লড়াইয়ে বেলারুশ তারকা আজারেঙ্কাকে ১-৬, ৬-৩, ৬-৩ গেমে হারান ওসাকা।

এই নিয়ে ক্যারিয়ারে তিনটি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জিতলেন ২২ বছর বয়সী এই খেলোয়াড়।

২০১৮ সালেও প্রতিযোগিতাটিতে চ্যাম্পিয়ন হয়েছিলেন ওসাকা। ক্যারিয়ারে তিনবার গ্র্যান্ড স্ল্যামের ফাইনাল খেলে তিনবারই জয় পেলেন তিনি।
এদিকে, ২০১৩ সালের পর প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যাম খেললেন আজারেঙ্কা। কিন্তু তাতে শ্রেষ্ঠত্ব দেখাতে পারলেন না দুইবারের অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন।

আজারেঙ্কার সঙ্গে লড়াইটা খুব কঠিন ছিল বলে জানালেন ওসাকা। ম্যাচ শেষে মজা করে বলেন, “আমি তোমার সঙ্গে আর কোনো ফাইনাল খেলতে চাই না। এটা সত্যিই উপভোগ্য ছিল না। সত্যিকার অর্থেই আমার জন্য এটা কঠিন ম্যাচ ছিল।”

“লড়াইটা আমার জন্য উৎসাহ ব্যঞ্জক ছিল। কারণ, আমি যখন ছোট ছিলাম তখন তোমাকে এখানে খেলতে দেখতাম। আমি তোমার কাছ থেকে অনেক শিখেছি, তোমাকে অনেক ধন্যবাদ।"

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার