নওগাঁয় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে উদ্বোধন

Img

নওগাঁয় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) ২০২০ এর উদ্বোধন করা হয়েছে। শনিবার (১১ জানুয়ারি) সকালে সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে শিশুদের ভিটামিন এ প্লাস খাইয়ে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন নওগাঁর জেলা প্রশাসক মো. হারুন-অর-রশিদ।

এ সময় সিভিল সার্জন ডাঃ মুমিনুল হক, ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোরশেদসহ স্বাস্থ্যবিভাগের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

এবার জেলার ১১টি উপজেলার ৯৯টি ইউনিয়নে ২৪৬০টি কেন্দ্রে ৯ হাজার ৮৪০জন স্বাস্থ্য সহকারী ও স্বেচ্ছাসেবীদের দিয়ে ৬মাস থেকে ১১মাস বয়সী ৩১ হাজার ৭৩৭ জন শিশুকে নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ৯ হাজার ৯৬২ জন শিশুকে লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

পূর্ববর্তী সংবাদ

সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় নিহত ২

সীতাকুণ্ডের ফৌজদারহাট বন্দর সংযোগ সড়কে দুর্ঘটনায় পুলিশ সদস্যসহ মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। শনিবার (১১ জানুয়ারি) ভোর পাঁচটার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত পুলিশ সদস্য মো. আলমগীর হোসেন (২৪) এবং অন্যজনের নাম শহিদুল ইসলাম (২৭)। তাদের বাড়ি কুমিল্লায়।

বারআউলিয়া হাইওয়ে থানার এএসআই মো. শফিউল্লাহ বলেন, নিহত দুজন দুটি মোটরসাইকেলে ছিলেন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে বন্দরের দিকে যাওয়ার সময় ঢাকামুখী গাড়ি তাদের ধাক্কা দেয়। আহত অবস্থায় দুজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়।

চমেক পুলিশ ফাঁড়ির এএসআই মো. আলাউদ্দিন তালুকদার বাংলানিউজকে বলেন, ডিআইজি’র প্রটোকলের দায়িত্বে ছিলেন কনস্টেবল আলমগীর। কুমিল্লা থেকে চট্টগ্রামে ফেরার পথেই দুর্ঘটনায় পড়েন। একই স্থানে দুর্ঘটনায় শহিদুল ইসলামও আহত হন। হাসপাতালে আনার পর কর্তব্যরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার