ধর্ষণের মামলা থেকে ইয়াসিরের মুক্তি

Img

অপ্রাপ্তবয়স্ক মেয়েকে ধর্ষণে সহায়তার অভিযোগ থেকে মুক্তি পেয়েছেন পাকিস্তানি লেগ স্পিনার ইয়াসির শাহ। গত মাসে ইসলামাবাদের শালিমার পুলিশ স্টেশনে তাঁর বিরুদ্ধে ধর্ষণে সহায়তার অভিযোগ দায়ের করা হয়েছিল। ১৯ ডিসেম্বর নির্যাতিত মেয়েটির এক আত্মীয় থানায় এই অভিযোগ দায়ের করেছিলেন।  

অভিযোগ থেকে মুক্তি পাওয়া নিয়ে এক প্রতিক্রিয়ায় ইয়াসির বলেন, আল্লাহকে ধন্যবাদ। সবকিছু এখন পরিষ্কার। এখন আমার সব মনোযোগ খেলায় দিতে পারব। এই মামলার কারণে অনেক সমস্যা তৈরি হয়েছিল, যা আমার ক্রিকেটীয় কার্যক্রমেও প্রভাব ফেলেছিল।

সামনে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে পাকিস্তানে আসবে অস্ট্রেলিয়া। এই সিরিজের প্রস্তুতিতে এখন মনোযোগ দিতে চান ইয়াসির, আমি এখন পুরোপুরি ফিট। আমি অস্ট্রেলিয়ার পাকিস্তান সফরের অপেক্ষায় আছি।
 
এর আগে ধর্ষণকাণ্ডে নাম জড়ানোয় ব্যাপক সমালোচনার মুখে পড়েন ইয়াসির। এমনকি তাঁর ক্যারিয়ারও শঙ্কার মুখে পড়ে গিয়েছিল সে সময়। ধর্ষণের ঘটনাটি ঘটেছিল গত বছরের ১৪ আগস্ট। 

দায়ের করা অভিযোগপত্রে বলা হয়েছিল, অপ্রাপ্তবয়স্ক এক মেয়েকে ইয়াসিরের বন্ধু ফারহান বাট নামে একজন ধর্ষণ করেছেন। মেয়েটির পরিবার যখন থানায় মামলা দায়েরের উদ্যোগ নেয়, তখন ইয়াসির তাঁদের নানা ধরনের হুমকি ও ভয়ভীতি দেখান। এমনকি অভিযোগ না করার জন্য নানা ধরনের প্রলোভন দেখানো হয়েছে তাঁদের। অবশেষে এসব অভিযোগ থেকে মুক্তি পেলেন ইয়াসির। 

পূর্ববর্তী সংবাদ

মুলতান সুলতান্সের কোচ হলেন বাংলাদেশের বোলিং কোচ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পেস বোলিং কোচের দায়িত্ব ছেড়ে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল মুলতান সুলতানের কোচিং প্যানেলে যুক্ত হয়েছেন ওটিস গিবসন। 

বুধবার (১২ জানুয়ারি) মুলতান সুলতান তাদের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে একটি পোস্ট শেয়ার করে। যেখানে বাংলাদেশি পেস বোলিং কোচ ওটিস গিবসনকে তাদের কোচ হিসেবে পরিচয় করে দেওয়া হয়। এরপরই মুস্তাফিজ-এবাদতদের কোচ হিসেবে দায়িত্ব ছাড়ার বিষয়টি সামনে আসে।

টিম টাইগার্সের বোলিং কোচ হিসেবে ২০২০ সালের জানুয়ারিতে যোগ দিয়েছিলেন ওটিস গিবসন। দুই বছরের মেয়াদ শেষে আর চুক্তি বাড়াচ্ছেন না তিনি। 

বাংলাদেশের পক্ষে কাজ করার আগে ওটিস গিবসন দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের হয়ে কাজ করেছেন।

খেলোয়াড়ি জীবনে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ২ ওয়ানডে ও ১৫ ওয়ানোডে খেলেছেন ওটিস। ৫২ বছর বয়সী ৬ ফুট ২ ইঞ্চি উচ্চতার এই কোচের ঝুলিতে ছিল ৩৭ টি আন্তর্জাতিক উইকেট। এছাড়া প্রথম শ্রেণির ক্রিকেটে ৬৫৯ ও লিস্ট এ ক্যারিয়ারে ৩১০ উইকেট শিকার করেছেন তিনি।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার