দেশে যাওয়ার আগেই মালয়েশিয়ায় গ্রেফতার ৪৬ বাংলাদেশি!

Img

মালয়েশিয়া সরকারের সাধারণ ক্ষমার বাকি আছে ১ দিন। আগামী ১লা আগষ্ট থেকে ডিসেম্বরের শেষ পর্যন্ত মালয়েশিয়ায় অবস্থানরত বিভিন্ন দেশের অভিবাসীরা আর এম ৭০০ রিংগিত জরিমানা দিয়ে দেশে যাওয়ার সুযোগ দিয়েছেন। কিন্তু একদিন আগেই অভিবাসন ও সিটি কর্পোরেশন পুলিশের অভিযানে গ্রেফতার হলো বাংলাদেশিসহ ৫৬ জন।

মঙ্গলবার ৩০ জুলাই মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের পার্শ্ববর্তী পাংছাপুরি, আমপাং জায়া এলাকায় স্থানীয় সময় রাত ৮ দিকে অভিযান চালিয়ে ৪৬ বাংলাদেশিসহ ৫৬ জনকে গ্ৰেফতার করে।

আমপাং জায়া পুলিশের সহকারী কমিশনার নুর আজমি জানান, অপরাধ দমনে পুলিশের অভিযানে আমপাং জায়ার , বেরেমবাং ইনডাহ,হুলু কেলাংসহ কয়েকটি স্থানে অভিযান চালিয়ে বিভিন্ন দেশের ১শত ১১ জনকে আটক করা হয়।

আটককৃতদের মধ্যে যাচাই-বাছাই শেষে বৈধ কাগজপত্র না থাকায় বাংলাদেশের ৪৬, পাকিস্তানের ৫, নেপালের ৪ এবং ইন্দোনেশিয়ার একজনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে ইমিগ্রেশন আইনের বিভিন্ন ধারায় গ্রেফতার করা হয়েছে।

পূর্ববর্তী সংবাদ

বাগেরহাটে ধর্ষণের শিকার ছাত্রী ৭ মাসের অন্তঃসত্ত্বা

বাগেরহাটের মোরেলগঞ্জে ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রী (১২) সাত মাসের অন্তঃসত্ত্বা অবস্থায় তার মাকে সাথে নিয়ে আজ মঙ্গলবার দুপুরে হাজির হয়েছেন থানায়। ছাত্রীর অভিযোগ, খণিরখন্ড গ্রামের দুলাল হাওলাদারের ছেলে ভ্যান শ্রমিক মুজাহিদ(২২) বিভিন্ন সময় প্রতিবেশী এ ছাত্রীটিকে জোরপূর্বক ধর্ষণ করেছে। ফলে মেয়েটি এখন ৭ মাসের অন্তঃসত্ত্বা। এ ঘটনায় মেয়েটির মা হাছিনা বেগম বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন।

এ সম্পর্কে থানার ওসি (তদন্ত) ঠাকুর দাশ মন্ডল বলেন, মামলার প্রস্তুতি চলছে। অভিযুক্ত মুজাহিদ হাওলাদারকে আটক করা হয়েছে। স্বাস্থ্য পরীক্ষার জন্য মেয়েটিকেও পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

অভিযোগের বরাত দিয়ে এ কর্মকর্তা আরও বলেন, মেয়েটি ৫ম শ্রেণিতে থাকা অবস্থায়ই প্রথম ধর্ষিত হয়। ডেউয়াতলা কেসি মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির এ ছাত্রীটি বর্তমানে ৭ মাসের অন্তঃসত্ত্বা।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার