দেশে কোন জরুরি অবস্থা জারির সম্ভাবনা নেই: মালয়েশিয়ার রাজা আবদুল্লাহ

Img

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলা কিংবা দেশটিতে চলমান রাজনৈতিক সংকট মোকাবেলায় কোন জরুরি অবস্থা জারির প্রয়োজন নেই বলে ঘোষণা দিয়েছেন মালয়েশিয়ার রাজা আল-সুলতান আবদুল্লাহ রিয়াতউদ্দীন আল-মুস্তফা বিল্লাহ শাহ ইবনি। খবরঃ দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বারনামা, রবিবার (২৫ অক্টোবর) 

প্রধানমন্ত্রী তান শ্রী মুহিউদ্দিন ইয়াসিন শুক্রবার (২৩ অক্টোবর) ফেডারেল সংবিধানের ১৫০ (২ বি) অনুচ্ছেদের অধীনে ১৫০ অনুচ্ছেদ (১) এর অধীনে করোনা মহামারি মোকাবেলায় জরুরি অবস্থা ঘোষণা এবং জরুরি (প্রয়োজনীয় ক্ষমতা আইন - ২০২০) অধ্যাদেশ জারি করার জন্য রাজার কাছে অনুরোধ করেছিলেন। 

শুক্রবার (২৪ অক্টোবর) দেশটির জাতীয় সংবাদ মাধ্যমেগুলোতে এক বিবৃতিতে বিরোধী দলের নেতা আনোয়ার ইব্রাহিম বলেন, প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন ক্ষমতা হারানোর ভয়ে নিজের গদি বাঁচাতে করোনাকে ইস্যু করে জরুরি অবস্থা জারির কথা বলছেন। অব্যাহত লকডাউনে দেশের অর্থনীতি তলানিতে পৌঁছে গিয়েছে।  এই পরিস্থিতি পূনরুদ্ধারে তিনি সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন।

আনোয়ার আরো বলেন, জরুরি অবস্থা ঘোষণার আগে সরকারকে তাদের বিভিন্ন মন্ত্রনালয়ের জবাবদিহিতা ও স্বচ্ছতা প্রকাশের দাবি জানান এবং তিনি বলেন করোনাভাইরাস পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণের বাহিরে চলে যায়নি। 

রোববার (২৫ অক্টোবর) তিনি এক বিবৃতিতে "সুলতান আবদুল্লাহ আরও বলেছেন, সকল রাজনীতিবিদকে অবিলম্বে সকল ধরণের অপরাজনীতি বন্ধের কথা  স্মরণ করিয়ে দিয়ে বলেন,  দেশের শান্তি ও স্থিতিশীলতা বিঘ্নিত হতে পারে  এমন কর্মকাণ্ড থেকে বিরত থাকার আহবান জানিয়েছেন। এবং সংসদ সদস্যদের তাদের দায়িত্বজ্ঞানহীন কর্মকাণ্ড চালিয়ে যাওয়ার কোন দরকার নেই বলে তিনি সতর্ক করেছেন। দেশে কোভিড-১৯ ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়েছেন। 

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার