দূর্গাপুরে দিনব্যাপী রাধা রানীর অষ্টমী ব্রত পালিত

Img

নেত্রকোনার দুর্গাপুর পৌর শহরে দিনব্যাপী শ্রীমদ্ভাগবত পাঠ, হরি নাম সংকীর্তন, পূর্জার্চনা ও মঙ্গলশোভা যাত্রার মধ্য দিয়ে শ্রী শ্রী রাধা রানীর অষ্টমী ব্রত উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) পৌরসভার চকলেঙ্গুরা গ্রামের ভক্তবৃন্দরা মঙ্গল আরতী শেষে সকাল ১১টায় রাধা রানীর স্নানের জন্য শতশত রাধাভক্তরা ধর্মীয় গীত পরিবেশনের মাধ্যমে ৭ পুকুরের জল সংগ্রহ করেন।

সাধু ঝুটন দাস এর নেতৃত্বে মঙ্গল শোভাযাত্রা শুরু হয়।

ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টমী তিথিতে শ্রী রাধার জন্ম। তাই এই দিনটিকে রাধাষ্টমী হিসাবে পালন করেন সনাতন ধর্মাবলম্বীরা।

পূর্ববর্তী সংবাদ

২৭ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকছে সব বিশ্ববিদ্যালয়

২৭ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকছে সব বিশ্ববিদ্যালয়। তবে কোনো বিশ্ববিদ্যালয় শতভাগ টিকা নিবন্ধন করতে পারলে এর আগেই নিজস্ব সিদ্ধান্তে বিশ্ববিদ্যালয় খুলতে পারবে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্য, মঞ্জুরি কমিশন ও শিক্ষা মন্ত্রণালয়ের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছ।

বৈঠকে জানানো হয়, দেশের সব বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর করোনাভাইরাস প্রতিরোধী টিকার জন্য রেজিস্ট্রেশন আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে শেষ করা হবে। এরপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের অ্যাকাডেমিক কাউন্সিলের অনুমোদন নিয়ে পাঠদান কার্যক্রম শুরু ও আবাসিক হল খুলতে পারবে।

এর আগে, গত ১২ সেপ্টেম্বর থেকে দেশের স্কুল-কলেজগুলো খুলে দেয়া হয়। স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে একযোগে শুরু হয়েছে সশরীরে পাঠদান কর্মসূচি।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার