দু’টি বিশেষ উপাদানে তৈরি ওষুধে দূর হবে করোনা, দাবি রামদেবের

বিষয়: করোনাভাইরাস
Img

করোনার দাপটে বিপর্যস্ত সারা বিশ্ব। এখনো এই মারণ ভাইরাসের কোনো ওষুধ উদ্ভাবন করতে পারেননি বিজ্ঞানীরা। কিন্তু ভারতের রামদেব দাবি করেছেন, তিনি দুটি বিশেষ উপাদান দিয়ে করোনার প্রতিষেধক আবিষ্কার করেছেন। সেই দুটি উপাদান কী কী! গুলঞ্চ আর অশ্বগন্ধা। এই দুটি উপাদান নাকি করোনার প্রতিরোধে সক্ষম বলে দাবি করছেন ভারতের যোগগুরু রামদেব।

তিনি দাবি করেছেন, এই দুটি উপাদান দিয়ে তৈরি ওষুধ করোনা রোগীর ওপর প্রয়োগ করে সফল হয়েছেন। এই ওষুধ সেবন করে প্রতিটি রোগী সেরে ওঠেছেন বলেও দাবি করেছেন রামদেব। অর্থাৎ তার আবিষ্কৃত ওষুধ সেবন করার পর করোনায় মৃত্যুর হার শূন্য।

ভারতের পতঞ্জলি নামক একটি সংস্থার প্রতিষ্ঠাতা বাবা রামদেব বলেছেন, যে কোনো জীবাণু শরীরের পুরো সিস্টেমে প্রভাব ফেলে। করোনাও তাই করছে। শরীরে জীবাণু প্রবেশ করলে সেটি প্রতিটা দিন কোষ ধ্বংস করে। আর তাই সারা শরীরে সংক্রমণ ছড়িয়ে পড়ে। গুলঞ্চ আর অশ্বগন্ধা দিয়ে তৈরি ওষুধ সংক্রমণের শৃঙ্খল ভাঙতে ১০০ শতাংশ সফল।

গুলঞ্চ (Giloy) ও অশ্বগন্ধা (Ashwagandha) শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতেও সফল বলে দাবি করেছেন যোগগুরু রামদেব। তিনি দাবি করেছেন, তার এই ওষুধ যে ক’জন করোনা আক্রান্তের ওপর প্রয়োগ করা হয়েছে প্রত্যেকে সেরে উঠে বাড়ি ফিরেছেন।

- সূত্র: জিনিউজ, হিন্দুস্থান টাইমস।
প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার