দশঘর ইউপি নির্বাচন: ধানের শীষের এমাদ চেয়ারম্যান নির্বাচিত

Img

সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়ন পরিষদের নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদ দল (বিএনপি) এর মনোনীত প্রার্থী এমাদ উদ্দিন খান।

তিনি ধানের শীষ  প্রতীকে ৩১৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন  আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. জবেদুর রহমান। তিনি নৌকা প্রতীকে ২৭৮১ ভোট পেলেও ৩৬৫ ভোটে এগিয়ে থাকায় বিএনপির এমাদ উদ্দিন খানকে চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করেছেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা।

চেয়ারম্যান পদে অংশ নেয়া আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীক নিয়ে সামছু মিয়া লয়লুছ পেয়েছেন ২ হাজার ৭৪১ ভোট, জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী আবদুল মন্নান পেয়েছেন ১২২ ভোট এবং বিএনপির বিদ্রোহী প্রার্থী আবুল হোসেন আনারস প্রতীকে পেয়েছেন ১ হাজার ৫০৬ টি ভোট।

চেয়ারম্যান পদ ছাড়াও ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য ও ৩টি ওয়ার্ডে সংরক্ষিত নারী সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ৯টি ওয়ার্ডের সাধারণ সদস্য ও ৩টি ওয়ার্ডে সংরক্ষিত নারী সদস্য নির্বাচিত হয়েছেন।

সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত বিরতিহীন ভাবে দীর্ঘ ১৭ বছর পর দশঘর ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়। ইউনিয়নবাসী তাদের আগামী দিনের চেয়ারম্যান ও ৯ টি ওয়ার্ডের সাধারণ সদস্য (মেম্বার) এবং ৩ টি ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য (মেম্বারনি) নির্বাচিত করতে ভোট প্রয়োগ করেন। তাদের ভোটে আগামীর পরিষদ গঠন হয়েছে।

দীর্ঘদিন পর অনুষ্ঠিত এ নির্বাচনে ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়। তবে পুরুষদের তুলনায় নারী ভোটাররা ছিলেন বেশি।

শতভাগ স্বচ্ছতা, সুষ্ট ও শান্তিপূর্ণভাবে নির্বাচন আয়োজনের জন্য নির্বাচন কমিশনের উদ্যোগে নানান পদক্ষেপ গ্রহণের পাশাপাশি ভোটের দিন সকালে কেন্দ্রগুলোতে প্রেরণ করা হয় ব্যালট। তাছাড়া নির্বাচনে ভোট গ্রহন কাজে নিয়োজিত ছিলেন ১০ জন প্রিজাইডিং অফিসার, ৪৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৮৫ জন পোলিং অফিসার।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার