দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা

Img

দক্ষিণ আফ্রিকার নর্দানকেপ প্রভিন্সের স্টেকস্প্রিট শহরের পলমিট লোকেশনে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাত ৮টার দিকে একদল স্বশস্ত্র ডাকাত কামাল আহমেদ ভুট্টো নামে এক বাংলাদেশির দোকানে ঢুকে প্রথমে চাপাতি দিয়ে কোপ দেয় তাকে।

উনি হাত দিতে প্রতিহত করার চেষ্টা করলে চাপাতির আঘাতে দুটি আঙুল হাত থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। পরে ডাকাতদল তাকে গলায় গুলি করে।

এতে তিনি মারাত্মকভাবে আহত হয়ে ইস্ট লন্ডন হাসপাতালে দীর্ঘ ২৫ দিন চিকিৎসাধীন ছিলেন। এসময় তার ৩টি সফল অপারেশন হয়েছিলো। অবশেষে তিনি ১৯ নভেম্বর (সোমবার) রাত ১২.৩০ মিনিটের দিকে মৃত্যুবরণ করেন।

নিহত কামাল আহমেদ ভুট্টো ফেনী জেলার সোনাগাজীর পশ্চিম দরবেশের আব্দুস সোবহানের পুত্র। তিনি দীর্ঘ ১০ বছরধরে দক্ষিণ আফ্রিকায় বসবাস করে আসছিলেন।

পূর্ববর্তী সংবাদ

এবার জয়ার গোপন রহস্য ফাঁস!

দুই বাংলার চলচিত্র অভিনেত্রী জয় আহসানের গোপন রহস্য ফাঁস করলেন তিনি নিজেই। বাংলাদেশের পাশাপাশি ভারতেও তুমুল জনপ্রিয় জয়া আহসান। দুই বাংলাতেই সমানভাবে কাজ করে যাচ্ছেন বাংলাদেশের এই অভিনেত্রী। 

আগামী ২৭ ডিসেম্বর কলকাতায় মুক্তি পেতে যাচ্ছে জয়া-প্রসেনজিৎ অভিনীত ছবি ‘রবিবার’।

গতকাল ছবি মুক্তি প্রসঙ্গে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া’কে দেওয়া এক সাক্ষাৎকারে, কথার প্রসঙ্গে চলে আসে জয়া আহসানের ব্যক্তিগত বিষয়ও।

কলকাতার এক তারকার বরাত দিয়ে জানতে চাওয়া হয়, জয়া নাকি বাংলাদেশের একজনের সঙ্গে প্রেম করছেন এবং আগামী বছর বিয়ে করবেন?

এমন প্রশ্নের উত্তরে জয়া বলেন, ‘ওহ! আমার সম্পর্কে এত কিছু কে বললেন?’

এরপর তার কাছে জানতে চাওয়া হয়, তাহলে কি সংবাদটি গুজব?

জয়া বলেন, ‘না। আমি প্রেম করছি। যার সঙ্গে সম্পর্কে জড়িয়েছি তিনি বাংলাদেশের। ফিল্ম ইন্ডাস্ট্রির কেউ নন। কিন্তু বিয়ের দিনক্ষণ এখনও ঠিক হয়নি।’

এদিকে, সম্প্রতি বাংলাদেশে মুক্তি পেয়েছে জয়া আহসান অভিনীত কলকাতার ছবি ‘কণ্ঠ’। নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের যৌথ পরিচালনায় ছবিটি গত মে মাসে ভারতে মুক্তি পায়। সাফটা চুক্তির আওতায় ‘কণ্ঠ’ দেশে পরিবেশন করছে ইমপ্রেস টেলিফিল্ম লি.।

অন্যদিকে, অতনু ঘোষ পরিচালিত ‘রবিবার’ ছবিতে প্রথমবারের মতো জুটি বেঁধেছেন প্রসেনজিৎ-জয়া। এতে প্রসেনজিতের চরিত্রের নাম অমিতাভ এবং জয়ার চরিত্রের নাম সায়নী। জানা যায়, ছবির মূল বিষয় ঘৃণা, প্রেম বা প্রতারণা।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার