থাইল্যাণ্ডে দুই বৌদ্ধ ভিক্ষুকে গুলি করে হত্যা

Img

থাইল্যাণ্ডের বৌদ্ধদের একটি মন্দিরের অভ্যন্তরে দুই ভিক্ষুকে গুলি করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও দুইজন।

শুক্রবার দেশটির দক্ষিণাঞ্চলে এ ঘটনা ঘটেছে। প্রত্যক্ষদর্শীদের বরাতে এ তথ্য জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বন্দুকধারীরা কালো পোশাক পরিধান করে মোটরবাইকে চড়ে রাত্তানাউপাপ মন্দিরের কাছে আসে। এরপর তারা মন্দিরে প্রবেশ করে খুব কাছ থেকে বৌদ্ধ ভিক্ষুদের ওপর গুলি চালায়।

এদিকে, এই হামলার দায় এখনও পর্যন্ত কেউ স্বীকার করেনি। মালয়েশিয়ার সীমান্তবর্তী নারাথিয়াত প্রদেশ এ ঘটনা ঘটেছে। এই প্রদেশে মুসলিম বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সংখ্যাগুরু বৌদ্ধদের সংঘাত চলছে।

- সূত্র: বিবিসি
পূর্ববর্তী সংবাদ

হলি আর্টিজান হামলার আসামি গাজীপুর থেকে গ্রেফতার

গাজীপুর বোর্ডবাজার এলাকায় অভিযান চালিয়ে জেএমবির এক শীর্ষ নেতাকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশান ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যরা। তিনি হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলা মামলার চার্জশিটভুক্ত আসামি ও জেএমবির অন্যতম সূরা সদস্য মো. মামুনুর রশিদ ওরফে রিপন ওরফে রেজাউল করিম ওরফে রেজা।

শনিবার (১৯ জানুয়ারি) দিবাগত রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‌্যাব।

র‍্যাব-৩ এর মেজর আবদুল্লাহ আল মারুফ এ তথ্য নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, গোপন তথ্যের ভিত্তিতে বোর্ডবাজার এলাকা থেকে জেএমবির একজন শীর্ষ নেতাকে আটক করা হয়েছে।রিপন হলি আর্টিজানে জঙ্গি হামলা অর্থ. অস্ত্র ও বিস্ফোরক সরবরাহ করেছেন।রোববার (২০ জানুয়ারি) সকালে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলা চালিয়ে বিদেশি নাগরিকসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। এ সময় তাদের গুলিতে দুই পুলিশ সদস্য নিহত হন। পরে অভিযানে পাঁচ জঙ্গি নিহত হয়। ওই ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে গুলশান থানায় একটি মামলা দায়ের করে পুলিশ।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার