ত্বকের যত্নে ব্যবহার করুন নেরোলি তেল

Img

ত্বকের যত্নে বা চিকিৎসায় তেল খুবই উপকারি। তেল মালিশ করলে ত্বক উজ্জ্বল হয়, সুন্দর হয়। এছাড়াও, শুষ্ক ত্বকে আর্দ্রতা আনতে গেলে তেল সবচেয়ে ভাল বিকল্প। তবে ত্বক হোক বা চুল, তেলের ভেষজ গুণের জন্য রূপচর্চায় এর ব্যবহার বহু কালের।

ত্বকের যত্নের জন্য আপনি নেরোলি তেল ব্যবহার করতে পারেন। নেরোলি তেল ব্যবহারের ফলে ত্বকের অ্যালার্জি দূর হয়। অরেঞ্জ ট্রি-এর ফুল থেকে নেরোলি তেল তৈরি হয়। এই তেলের গন্ধ খুব মিষ্টি। নেরোলি তেল ব্যবহারের ফলে স্ট্রেচ মার্কস ঠিক হয়। তাহলে আসুন জেনে নিন, নেরোলি তেলের উপকারিতা এবং ব্যবহারের পদ্ধতি সম্পর্কে।

সংক্রমণ প্রতিরোধ করে

নেরোলির তেল ব্যবহারের ফলে ক্ষত এবং শুষ্ক ত্বক ঠিক হয়। এই তেলটি ব্যবহার করে ত্বকের ক্ষতি আটকানো যায়। নেরোলি তেলে অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য রয়েছে, যা ত্বকের সংক্রমণকে হ্রাস করে। এছাড়াও, নেরোলি তেলের প্রাকৃতিক হাইড্রেটিং বৈশিষ্ট্য ত্বককে ময়েশ্চারাইজ করতে সহায়তা করে।

ব্রণ থেকে মুক্তি দেয়

ব্রণ যেকোনও ব্যক্তির মুখের সৌন্দর্য নষ্ট করে। আপনিও যদি ব্রণর সমস্যায় ভুগছেন, তাহলে নেরোলি অয়েল ব্যবহার করুন। ব্রণ থেকে মুক্তি পেতে, আপনার হাতে কয়েক ফোঁটা নেরোলি তেল নিন এবং ব্রণর জায়গায় এটি লাগিয়ে ত্বক পরিষ্কার করুন। এটি করলে ব্রণ কমবে!

স্ট্রেচ মার্কস কমায়

স্ট্রেচ মার্কস হ্রাস করতে নেরোলি তেল ব্যবহার করা যেতে পারে। ঘুমানোর আগে স্ট্রেচ মার্কস-এ নেরোলি তেল ব্যবহার করুন, এটি আপনার দাগগুলি কম করবে। এতে আপনার ত্বকও নরম হয়ে উঠবে।

রিঙ্কেলস দূর করে

নেরোলি তেল ব্যবহারের ফলে রিঙ্কেলস দূর হয়। বয়স বাড়ার সাথে সাথে বা অনেক সময় অল্প বয়সেও শারীরিক কারণে মুখে রিঙ্কেলস হতে শুরু করে। নেরোলি তেল ব্যবহার করলে ত্বকে নতুন কোষ তৈরি হয় যা অ্যান্টি-এজিং হিসেবে কাজ করে।

- সূত্র: বোল্ডস্কাই
প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার