তাওয়াক্কালনা অ্যাপ ব্যবহারকারীর সংখ্যা ২ কোটি ছাড়িয়েছে

Img

সৌদি আরবের তাওয়াক্কালনা এপ্লিকেশন ব্যবহারকারীর সংখ্যা ২ কোটিরও বেশি ছাড়িয়েছে। বর্তমানে এটি সরকারি এপ্লিকেশনগুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় এবং বহুল ব্যবহৃত এপ্লিকেশন।

২০২০ সালের ১১ মে লঞ্চ হওয়া তাওয়াক্কালনা এপ্লিকেশনটি সৌদি ডাটা এন্ড আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স অথোরিটি এর সাথে সমন্বয়ে তৈরী করা হয়েছে। সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় এর অনুমতিক্রমে সৌদি জাতীয় তথ্যকেন্দ্র এই এপ্লিকেশনটি তৈরী করে। চলমান করোনাভাইরাস মহামারীতে এই এপ্লিকেশন এর মাধ্যমে করোনাভাইরাস এর সর্বশেষ তথ্য এবং সকল নির্দেশনা সম্পর্কে সবাইকে অবহিত করে।

তাওয়াক্কালনা এপ্লিকেশনের মাধ্যমে যেকোন ব্যবহারকারীর করোনাভাইরাস এর উপসর্গ দেখা দিলেই তাকে করোনায় আক্রান্ত হিসেবে এপ্লিকেশনে চিহ্নিত করা হয়। এবং করোনায় আক্রান্ত হওয়া ব্যবহারকারী যেকোন স্থানে চলাচল করলে তাওয়াক্কালনা এপ্লিকেশনে আশেপাশে অবস্থিত বাকি ব্যবহারকারীদের কাছে সতর্কবার্তা যাবে।

এই অ্যাপ্লিকেশন এর ফলে যেকোন সময় অ্যাপ্লিকেশন ব্যবহারকারী তার আশেপাশে করোনায় আক্রান্ত বা করোনা উপসর্গ এমন ব্যক্তিদের সম্পর্কে জানতে পারবেন। এরফলে সকলে সতর্ক থাকতে পারবেন।

এছাড়াও তাওয়াক্কালনা এপ্লিকেশন এর মাধ্যমে প্রবাসী কর্মীরা রেজিস্ট্রার করতে পারবেন এবং রেসিডেন্সি এবং লেবার রেগুলেশন সম্পর্কে যেকোন সমস্যার সমাধান এপ্লিকেশন এর মাধ্যমে করতে পারবেন।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার