তৃতীয় দিনেও টাইগারদের দাপট

Img
ছবিঃ ক্রিকইনফো

নিউজিল্যান্ডে প্রথম টেস্টে আগের দুদিনের দাপট তৃতীয় দিনেও ধরে রেখেছে বাংলাদেশ। নিউজিল্যান্ডকে ৩২৮ রানে অলআউট করার পর বাংলাদেশ দ্বিতীয় দিনশেষে ২ উইকেটে ১৭৫ রান তুলে। সোমবার তৃতীয় দিনেও দাপট দেখাচ্ছেন বাংলাদেশের ব্যাটাররা।

নিউজিল্যান্ডের থেকে ১৫৩ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিন ব্যাট করতে নামেন মাহমুদুল হাসান জয় ও মুমিনুল হক। জয় শুরুতেই ব্যর্থ হলেও মুমিনুল নৈপুণ্য দেখাচ্ছেন।  

ওয়েগনারের অফস্টাম্পের অনেক বাইরের বল কাট করতে গিয়েছিলেন জয়। শরীর বলের পজিশনে গেলেও অনিয়ন্ত্রিত শটে গালিতে ক্যাচ যায় অতিসহজেই। নিকোলস সেই ক্যাচ নিয়ে ওয়াগনারকে তৃতীয় উইকেটের স্বাদ দেন।

এর পর প্রতিরোধ গড়ে তোলেন মুমিনুল ও মুশফিক। মুশফিক ১২ রান করে আউট হলে ভাঙে ১৯ রানের পার্টনারশিপ। এই রান তুলতে দুজন বল খেলেন ১১০টি।

পরে লিটন দাসকে সঙ্গে নিয়ে বাকি সেশন কাটিয়ে দেন তিনি। মধ্যাহ্নবিরতিতে যাওয়ার আগে ৪ উইকেট হারানো বাংলাদেশের সংগ্রহ ৩০৫ রান। বিরতি শেষে এখন ব্যাট করছে বাংলাদেশ। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৩৬০ রান। লিটন ৭৬ রান এবং মমিনুল ৮৮ রানে অপরাজিত আছেন। বাংলাদেশের লিড ৩২ রান।

মাহমুদুলের চমকপ্রদ ইনিংস শেষ হলো ২২৮ বলে ৭৮ রান করে। দেশের বাইরে নিজের প্রথম টেস্ট ইনিংসে এত বল খেলতে পারেননি বাংলাদেশের আর কেউ। মোহাম্মদ আশরাফুলের ২১২ বল (২০০১ সালে) ছিল আগের রেকর্ড।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড ১ম ইনিংস: ৩২৮

বাংলাদেশ প্রথম ইনিংস: (আগের দিন ৩০৫/৪), ৩৬০/৪ (মাহমুদুল ৭৮, মুমিনুল ৮৮*, মুশফিক ১২, লিটন ৭৬*; সাউদি ২১-২-৫৮-০, বোল্ট ২০-৭-৪৪-১, জেমিসন ১৮-৮-৩৬-০, ওয়াগনার ২৩-৭-৪৩-৩, রবীন্দ্র ১১-১-২৯-০)

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার