ঢাকা টিভি ইউকের শুভ উদ্বোধন

Img

বিলেতের বর্তমান বাস্তবতায়ঃ ঢাকা অ্যাসোসিয়েশান ইউকের ভূমিকা শীর্শক আলোচনা অনুষ্ঠানের মাধ্যমে গত শুক্র বার ১৭ই জুলাই ব্রিটেন সময় বিকেল ৫ ঘটিকায় এবং বাংলাদেশ সময় রাত ১০ টায়  ঢাকা টিভি ইউকের শুভ উদ্বোধন করা হয়েছে। বিলেতের বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব এটিএন বাংলা ইউরোপের স্বনাম ধন্য উপস্থাপক সলিসিটর মুফতি ইসলাম নাফিসের সঞ্চালনায় অনুস্থানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা অ্যাসোসিয়েশান ইউকের সভাপতি মোহাম্মদ আসাদুজ্জামান বুলবুল এবং সাধারন সম্পাদক আমান উল্লাহ।

আলোচনা পর্বে ঢাকা অ্যাসোসিয়েশান ইউকের গঠনের প্রেক্ষিত, গঠন প্রক্রিয়া, লক্ষ্য উদ্দেশ্য এবং লক্ষ্য উদ্দেশ্য বাস্তবায়নে যে সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে তার বিস্তারিত বর্ননা করেন অতিথি দ্বয়। অনুষ্ঠানের মাঝে ঢাকা অ্যাসোসিয়েশান ইউকের উদ্যোগে এযাবৎ যে সকল অনুষ্ঠান উজ্জাপিত হয়েছে তার উপর একটি ডকুমেনটারি প্রদর্শন করা হয়।

ঢাকা টিভি কে ঢাকা অ্যাসোসিয়েশান ইউকের মুখপাত্রের ভুমিকায় দেখবার প্রত্যয় ঘোষণা করেন সংগঠনের সভাপতি এবং সাধারন সম্পাদক। নিয়মিত অনুষ্ঠান প্রচারের সাথে সাথে ঢাকা টিভি ইউকে তে ঢাকা অ্যাসোসিয়েশানের ভবিষৎ কার্যক্রমের উপর অনুষ্ঠান প্রচারিত হবে। এই বিশাল কর্মপরিকল্পন ঢাকা অ্যাসোসিয়েশান ইউকের সকল কার্যনির্বাহী, সকল সদস্য এবং শুভাকাঙ্ক্ষীকে সহযোগিতার জন্য এগিয়ে আসার আহব্বান জানান হয়।

পূর্ববর্তী সংবাদ

আজকের শীর্ষ ৫ সংবাদ - ২০ জুলাই ২০২০

আজ সোমবার, ২০ জুলাই ২০২০। দেশজুড়ে এবং বিশ্বব্যাপী ঘটে যাওয়া গুরুত্বপূর্ণ ঘটনা নিয়ে প্রবাসীর দিগন্তের নিয়মিত আয়োজনে জানিয়ে দেওয়া হল আজকের শীর্ষ ৫ সংবাদ।

১. জাতীয় পরিচয়হীন হলেন সাহেদ

রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) স্থগিত করা হয়েছে। নিজের নাম সংশোধন করে ‘সাহেদ করিম’ থেকে ‘মোহাম্মদ সাহেদ’ হওয়ায় তার এনআইডি স্থগিত করা হয়। এর ফলে বর্তমানে তার আর জাতীয় পরিচয়পত্র থাকলো না।

সোমাবার (২০ জুলাই) বিকেলে ৬৬তম কমিশন বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর। বিস্তারিত...

২. ডা. সাবরিনাকে কারাগারে পাঠানোর নির্দেশ

করোনাভাইরাসের নমুনা পরীক্ষা না করেই রিপোর্ট দেয়ার অভিযোগে গ্রেপ্তার জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। তার জামিন আবেদন নামঞ্জুর করা হয়েছে। সোমবার (২০ জুলাই) সকালে রিমান্ড শেষে ঢাকা মহানগর হাকিম আদালতে সাবরিনাকে পাঠানো হয়। শুনানি শেষে আটকাদেশ মঞ্জুর করেন আদালত।

এর আগে সাবরিনা চৌধুরীকে রিমান্ড শেষে আজ আদালতে পাঠানো হয়। তাকে কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। অন্যদিকে ডা. সাবরিনার আইনজীবী তার জামিন আবেদন করেন। বিস্তারিত...

৩. দেশে করোনায় আরও ৫০ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৯২৮

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৫০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৬৬৮ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯২৮ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭ হাজার ৪৫৩ জন।

সোমবার (২০ জুলাই) বেলা আড়াইটার দিকে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান। বিস্তারিত...

৪. বাহরাইনে বাংলাদেশিদের বৈধ হওয়ার সুযোগ

মধ্যপ্রাচ্যের দেশ বাহরাইনে বাংলাদেশি নাগরিকদের বৈধ হওয়ার সুযোগ দিয়েছে। এছাড়া যারা দেশে ফিরতে চায় তাদেরও সে সুযোগ দিয়েছে দেশটির সরকার। আগামী ৩১ অক্টোবরের মধ্যে বাংলাদেশিরা এ সুযোগ পাবেন। সোমবার (২০ জুলাই) বাহরাইনের বাংলাদেশ দূতাবাস এক বার্তায় এ তথ্য জানিয়েছে।

দূতাবাস জানায়, ভিজিট ভিসায় বাহরাইনে এসে যেসব বাংলাদেশি অনিয়মিত বা অবৈধ হয়ে পড়েছিলেন তাদের বাহারাইন সরকার আগামী ২১ জুলাই পর্যন্ত বৈধ হওয়ার অথবা বাংলাদেশে ফিরে যাওয়ার সুযোগ দিয়েছিলো। তবে সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাহরাইন সরকার এ সময়সীমা আরো তিন মাস বাড়িয়েছে। যারা ভিজিট ভিসায় বাহারাইনে এসে অনিয়মিত বা অবৈধ হয়ে পড়েছেন তাদের জন্য আগামী ২১ অক্টোবর পর্যন্ত বৈধ হওয়ার অথবা বাংলাদেশে ফিরে যাওয়ার সুযোগ দেয়া হয়েছে। পাশাপাশি যাদের ভিজিট ভিসার মেয়াদ এখনো উত্তীর্ণ হয়নি তাদের ভিজিট ভিসার মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে কোনো ধরনের ফি ব্যতীত তিনমাস বাড়িয়ে দেয়া হয়েছে। বিস্তারিত...

৫. মালয়েশিয়ায় করোনার নির্দেশনা লঙ্ঘন, ১০ বাংলাদেশিসহ আটক ২৪৯

মালয়েশিয়ায় কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলায় চলমান রিকভারি মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (আরএমসিও) বা পিকেপিপি লঙ্ঘন করে লাইসেন্স বিহীন বিনোদন কেন্দ্র পরিচালনার অভিযোগে ১০ জন অভিবাসী সহ মোট ২৪৯ জন কে আটক করেছে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী । এসময় কয়েকজন পুলিশের সাথে ধস্তাধস্তির ও অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (২০জুলাই) সকাল ভোরে কুয়ালালামপুরের জালান ইয়াপ কোয়ান সেনে(Jalan Yap Kwan Seng) এলাকার একটি অনুমোদনহীন বিনোদন কেন্দ্র থেকে তাদের আটক করা হয়েছে। দেশটির সংবাদ মাধ্যম হারিয়ান মেট্রো এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে। বিস্তারিত...

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার