ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা থেকে অব্যাহতি পেলেন সাংবাদিক হেদায়েৎ

Img

বাংলা ট্রিবিউন ও ঢাকা ট্রিবিউনের খুলনা প্রতিনিধি সাংবাদিক হেদায়েৎ হোসেন ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলা থেকে অব্যাহতি পেয়েছেন।

গেল ৭ অক্টোবর বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন মামলার নির্ধারিত দিনে এ অব্যাহতি দেন। বুধবার (১৪ অক্টোবর) সংশ্লিষ্ট ট্রাইবুনালের বেঞ্চ সহকারি শামীম আল মামুন সাংবাদিকদের এ তথ্য দেন।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর রাতে জাতীয় সংসদ নির্বাচনের পর তাঁর কার্যালয়ে ফলাফল ঘোষণাকালে খুলনার রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হেলাল হোসেন খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাট) আসনে মোট ভোটারের চেয়ে ২২ হাজারেরও বেশি ভোট গ্রহণ হয়েছে বলে প্রথম ঘোষণা দেন। এর ঘণ্টাখানেক পর তিনি ওই আসনের ফলাফল সংশোধন করে পুনঃঘোষণা করেন। এই দুটি ঘোষণা নিয়ে করা রিপোর্ট ঢাকা ট্রিবিউনের অনলাইনে প্রকাশ হয়। ৩০ ডিসেম্বও হেদায়েৎ হোসেন ও মানব জমিনের রিপোর্টার রাশিদুল ইসলামের বিরুদ্ধে তৎকালীন বটিয়াঘাটা টিএনও ও সহকারী রিটার্নিং অফিসার দেবাশীষ চৌধুরী ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। দীর্ঘ তদন্ত শেষে মামলার তদন্ত কর্মকর্তা খুলনার আদালতে অভিযোগ পত্র দেন। এতে হেদায়েতের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হয়নি বলে তাঁকে অব্যাহতি প্রদানের আবেদন হয়। খুলনার আদালতে দুদফা শুনানি শেষে মামলাটির বিষয়ে সিদ্ধান্তের জন্য সাইবার ট্রাইব্যুনাল ঢাকায় পাঠানো হয়।

পূর্ববর্তী সংবাদ

কম দামে বাজারে আসছে অ্যাপলের নতুন ডিভাইস

প্রত্যাশী অ্যাপল ইভেন্টে মুক্তি পেল অ্যাপল হোম পড মিনি। সাধারণের সাধ্যের মধ্যেই নয়া এই অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন ডিভাইস নিয়ে এল অ্যাপল। মঙ্গলবারই প্রকাশ্যে এলো ডিভাইসটি।

এটি একটি ভয়েস-কন্ট্রোলড ডিভাইস। সাদা ও ধূসর দুটি রঙে পাওয়া যাবে এই ডিভাইস। ১৬ নভেম্বর থেকে বাজারে আসবে। যার দাম হবে ৯৯ ডলার।

এই ডিভাইসে একাধিক ব্যবহারকারীর গলা চেনা সম্ভব। আমাজন বা গুগলে যেসব ফিচার আছে, সেগুলি সবই থাকছে এতে। স্মার্ট হোম কন্ট্রোল করা যাবে এর মাধ্যমে। স্মার্ট লাইট কিংবা স্মার্ট টিভি চালানো যাবে।

এছাড়াও এদিনের ইভেন্টে মুক্তি পাচ্ছে একাধিক আইফোন। মুক্তি পেয়েছে আইফোন ১২। ৫-জি কানেক্টিভিটির সঙ্গে বাজারে এল আইফোন ১২। হাল আমলের আইফোনের থেকে অনেকটাই আলাদা।

৬.১ ইঞ্চি ডিসপ্লে যুক্ত আইফোন-১২ এর দাম হবে ৭৯৯ ডলার। তবে এবার এই ফোনের একটি মিনি সংস্করণ নিয়ে এসেছে অ্যাপেল। ৫জি প্রযুক্তির সবচেয়ে হালফিলের মিলিমিটার ওয়েভ প্রযুক্তির সুযোগ পাবেন আমেরিকাবাসী আইফোন ১২-র মালিকরা।

এই ফোনে সেরামিক শিল্ড থাকবে যাতে ফোন পড়ে গেলেও ভেঙে না যায়। কালো, সাদা, লাল ও নীল রঙে পাওয়া যাবে ফোনটি। আছে সুপার রেটিনা এক্সডিআর ওলেড ডিসপ্লে। এতে আছে ডলবি ভিশন ও এইচডিআর ১০।

আইফোন ১২-র প্রো মডেলে ক্যামেরায় আছে তিনটি সেন্সর। চার্জ দেওয়ার জন্য আছে ম্যাগজোফা ওয়ারলেস চার্জিং। এই ফোনে আছে এ-১৪ বায়োনিক প্রসেসর। তিনটি ক্যামেরাতেই আছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার