টেকনাফে প্রায় ৩ লাখ ইয়াবাসহ ৭ মিয়ানমার নাগরিক আটক

Img

গতকাল মঙ্গলবার (১ ডিসেম্বর) মধ্য রাতে বাংলাদেশ কোস্ট স্টেশান টেকনাফ কর্তৃক টেকনাফ থানাধীন শাহপুরী দ্বীপের কাটাবুনিয়া এলাকার অদূরে সমুদ্র থেকে অভিযান পরিচালনা করে দুই লক্ষ ৮০ হাজার পিস ইয়াবাসহ সাত মায়ানমার নাগরিককে আটক করা হয়। 

বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার এম হামিদুল ইসলাম এ তথ্য জানান। 

লেঃ কমান্ডার এম হামিদুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, সমুদ্রপথে মায়ানমার হতে বাংলাদেশে ইয়াবা পাচার হবে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে উক্ত এলাকায় অভিযানের জন্য কোস্ট গার্ড সদস্যরা অবস্থান নেয়। অভিযান চলাকালীন সময় মায়ানমার সীমানা হতে একটি কাঠের নৌকা বাংলাদেশ সীমানায় আসতে দেখা যায়। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে ধাওয়া করে নৌকাটি আটক করা হয়। পরবর্তীতে উক্ত নৌকা তল্লাশী করে সাত জন ব্যক্তিকে আটক করা হয় এবং দুটি তেলের জেরিকেনে ভেতরে অভিনব কায়দায় লুকায়িত অবস্থায় ২ লক্ষ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। 

জানা যায়, এরা প্রত্যেকেই মায়ানমারের নাগরিক এবং দীর্ঘদিন ধরেই তারা সমুদ্রপথে এভাবেই ইয়াবা পাচার করে আসছে। পরবর্তীতে আটককৃত ইয়াবা পাচারকারীদের ইয়াবা ও কাঠের নৌকাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। 

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন রোধে কোস্ট গার্ডের জিরো টলারেন্স নীতি অবলম্বন করে, নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে। 

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার