টিআইবি’র অনেক রিপোর্টই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত: তথ্যমন্ত্রী

Img
ফাইল ছবি

‘টিআইবি’র অনেক রিপোর্টই একপেশে ও সরকারকে প্রশ্নবিদ্ধ করার রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার (১৫ জুন) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে করেনা মোকাবিলায় সরকারের পদক্ষেপগুলোর বিষয়ে টিআইবি’র সমালোচনার প্রতি দৃষ্টি আকর্ষণ করলে তিনি একথা বলেন।

আরও পড়ুন: ‘সুষ্ঠু পরিকল্পনা ও সমন্বয়হীনতার কারণে করোনা পরিস্থিতি প্রকট হয়েছে’

‘টিআইবির কাজ শুধু দোষ খুঁজে বেড়ানো ও গত সাড়ে ১১ বছর আমাদের দেশ পরিচলনার কোনো কাজে টিআইবি সরকারের প্রশংসা করতে পারেনা’ উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘এই টিআইবি বড় গলায় বলেছিল পদ্মা সেতুতে দুর্নীতি হয়েছে। যখন কানাডার আদালতেও বিশ্বব্যাংক হেরে গেল, টিআইবি’র তখন জাতির কাছে ক্ষমা চাওয়া প্রয়োজন ছিল।

তিনি বলেন, এমন বহুক্ষেত্রে টিআইবি প্রমাণ করেছে, তারা প্রকৃতপক্ষে সঠিক গবেষণাপ্রসূত কোনো রিপোর্ট পেশ করে না। তাদের সবগুলো না হলেও অনেক রিপোর্টই একপেশে এবং সরকারকে প্রশ্নবিদ্ধ করার রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

পূর্ববর্তী সংবাদ

পাইকগাছায় সাজাপ্রাপ্ত আসামি আটক

খুলনার পাইকগাছায় এক বছরের সাজা প্রাপ্ত আসামিকে  করেছে থানা পুলিশ। 

গ্রেফতারকৃত আসামী নূর মোহাম্মদ রেজা (৪৫) উপজেলার গদাইপুর ইউনিয়নের তোকিয়া গ্রামের ঝড় রেজার ছেলে। সে টাকা পয়সা লেনদেন সংক্রান্ত ২০০৮ সালের সিআর মামলার আসামি। 

অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালত যশোর এর বিজ্ঞ বিচারক ২০১৮ সালের ৪ অক্টোবর সিআর S/C-১০১৪/১৭ মামলায় নূর মোহাম্মদ রেজাকে এক বছরের কারাদন্ডের রায় প্রদান করেন। 

এমতাবস্থায় দীর্ঘদিন সে পলাতক থাকার পর থানার ওসি এজাজ শফীর নির্দেশনায় থানার এসআই মুনতাসির মাহমুদ রোববার গভীর রাতে অভিযান চালিয়ে নিজ বাড়ী থেকে নূর মোহাম্মদকে গ্রেফতার করেন। 

গ্রেফতারকৃত নূর মোহাম্মদকে সোমবার সকালে আদালতে পাঠানো হয়েছে বলে ওসি এজাজ শফী জানান।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার