মেহেরপুরের আন্তঃজেলার সব রুটে টানা ষষ্ঠ দিনের মতো বাস চলাচল বন্ধ রয়েছে। এতে মেহেরপুর-কুষ্টিয়া, মেহেরপুর-চুয়াডাঙ্গা, মেহেরপুর-মুজিবনগর সড়কের কোনো রুটে বাস ছেড়ে যাচ্ছে না। ফলে চরম বিপাকে পড়েছেন এসব রুটে চলাচলকারী যাত্রীরা।

বাস চলাচল বন্ধ থাকায় বিশেষ করে কুষ্টিয়া ও চুয়াডাঙ্গার বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করতে যাওয়া লোকজনকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। তবে আলগামন, নসিমন, করিমন, ব্যাটারিচালিত অটোরিকশা এখন এ পথে চলাচলকারী যাত্রীদের একমাত্র ভরসা। ফলে বাড়ছে ব্যয় ও জীবনের ঝুঁকি।

বাস (হল্টে রাখা) সময় সীমা কমাতে মেহেরপুর-কুষ্টিয়া সড়কে প্রতিটি বাস দুবার চলাচলের পরিবর্তে একবার চলাচলের দাবি জানিয়ে গত ১১ জুলাই থেকে মেহেরপুরের সব আন্তঃজেলা রুটে বাস চলাচল বন্ধ করে দেন মেহেরপুর শ্রমিক ইউনিয়নের নেতারা।

এদিকে মেহেরপুর জেলা প্রশাসক (ডিসি) আতাউল গনি বলেছেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে উভয় পক্ষের সঙ্গে কথা বলা হচ্ছে। কিন্তু কোনো পক্ষই তেমন সাড়া দিচ্ছে না।

অতিরিক্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম বলেন জানান, বাস মালিক সমিতির ও শ্রমিক ইউনিয়নের নেতাদের সঙ্গে আলোচনা চলছে। তারা উভয়পক্ষই তাদের স্বপক্ষে অনড়। কোনো পক্ষই ছাড় দিতে রাজি হয়নি।

গত ১১ জুলাই (বৃহস্পতিবার) থেকে মেহেরপুরের সব আন্তঃজেলা রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।