জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা : খুলনায় শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন হলো

Img
খুলনার পাইকগাছা, কয়রা ও দাকোপ উপজেলায় গত সেপ্টেম্বর মাসে শতভাগ বিদ্যুতায়নের মাধ্যমে পল্লী বিদ্যুতের আওতাধীন খুলনা জেলার সকল উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন হয়েছে। খুলনা পল্লী বিদ্যুৎ সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ আলাতাফ হোসেন জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় এ তথ্য জানান। এছাড়া আসন্ন দুর্গাপূজার সময় বিদ্যুৎ সংযোগবিহীন মণ্ডপে বিদ্যুৎ সংযোগ প্রয়োজন হলে তাদের চাহিদার ভিত্তিতে তাৎক্ষণিক সংযোগ প্রদান করা হবে।
 
আজ (রবিবার) সকালে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষ থেকে অনলাইনে খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির অক্টোবর মাসের সভা অনুষ্ঠিত হয়।
 
সভায় করোনাভাইরাসের সম্ভাব্য দ্বিতীয় প্রাদুর্ভাব মোকাবেলায় সক্ষমতা অর্জনে সকল উপজেলায় অক্সিজেন সিলিন্ডার ব্যাংক ও হাই-ফ্লো ন্যাজাল ক্যানোলা স্থাপনে জরুরি পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়।
 
সভায় জানানো হয়, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে খুলনা জেলায় আমার বাড়ি আমার খামার প্রকল্পের ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র সঞ্চয়ী ও খামারিদের মধ্যে অতিরিক্ত তিন কোটি ৪৪ লাখ টাকা ঋণ বিতরণের কার্যক্রম চলমান রয়েছে।
 
এসডিজি’র আলোকে সকল উন্নয়ন পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নের জন্য অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান সকল দপ্তরের কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেন।
 
সভায় বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, ইউএনও, সরকারি কর্মকর্তা ও কমিটির অন্যান্য সদস্যরা অংশ নেন।
পূর্ববর্তী সংবাদ

ধামরাইয়ে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন ধামরাইয়ে পালিত হয়েছে। 

রোববার (১৮ অক্টোবর) বিকালে উপজেলা ও পৌর যুবলীগের আয়োজনে উপজেলার পরিষদের চেয়ারম্যানের পক্ষে এ জন্মদিন পালন করা হয়।

জম্মদিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ধামরাই উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাদ্দেছ হোসেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম, পৌর যুবলীগের সভাপতি আমিনুর রহমান, সাধারণ সম্পাদক সানাউল হক সুজন, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম,উপজেলা যুবলীগ নেতা সামিউল আলম আদনান, ধামরাই সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান হাবিব, ধামরাই পৌর ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক আশিকুর রহমান, কুল্লা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক তুষার আহমেদ শান্তসহ বিভিন্ন ইউনিয়নের যুবলীগসহ আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে বঙ্গবন্ধুর স্মৃতি-বিজড়িত ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরে ‘বঙ্গবন্ধু ভবনে’ শেখ রাসেল জন্মগ্রহণ করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার ঘৃণ্য শত্রু-খুনি-ঘাতক চক্রের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পায়নি বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের অন্য সদস্যদের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে শিশু রাসেলকেও হত্যা করেছিল। মৃত্যুকালে তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার