জামালপুরে কারাগারে কয়েদীর মৃত্যু

Img

জামালপুর জেলা কারাগারে আমজাদ হোসেন (৫৫) নামের এক কয়েদীর মৃত্যু হয়েছে। তার বাড়ি জামালপুর জেলার মেলান্দহ উপজেলার ভালুকা গ্রামে। সে মৃত সৈয়দুর রহমানের ছেলে।

জামালপুর জেলা কারাগারের  ডাক্তার মাহাবুব হাসান বাপ্পা জানিয়েছেন,  টাকা আত্মসাতের মামলার এক বছরের সাজাপ্রাপ্ত কয়েদী আমজাদ হোসেন সকাল থেকেই বুকে ব্যাথা অনুভব করছি। তাকে সকালে চিকিৎসা দেয়া হয়েছে। দুপুর আড়াইটার দিকে আবারো বুকের ব্যাথা অনুভব করলে তাকে জামালপুর জেনারেল হাসপাতালে নেয়া হলে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো বলেন, আমজাদ হোসেন এমনিতেই বয়স্ক ছিলেন। আজ সকালে তিনি বাড়িতে তার পরিবারের সাথে মোবাইল ফোনে কথা বলছেন। তার মায়ের অসুস্থ এ খবরে হয়তো হার্ট এ্যাটাক করেছেন। এ ছাড়া তার লাশ মযনা করার পর মৃত্যু কারণ জানা যাবে।

কয়েদী আমজাদ হোসেন মেলান্দহ উপজেলার ভালুকা এলাকার সৈয়েদুর রহমানের ছেলে। তার কয়েদী নম্বর ৩১৩৯/এ। প্রতারণা মামলায় ৪২০ ধারায় তাকে এক বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত। এক বছরের সাজা মাথায় নিয়ে গত আগস্ট মাস থেকে আমজাদ হোসেন কারাগারে ছিলেন। 

জেলার আবু ফাহ্ত্তাহ বলেন, কয়েদী আমজাদ হোসেন হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। তিনি যোহর নামাজ পড়ার পর পরিবারের সাথে মোবাইলে কথাও বলেছিলেন। হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

কর্তব্যরত চিকিৎসক বলেন কারগারের ফার্মাসিস্ট আ. হামিদসহ কারারক্ষীরা কয়েদী আমজাদ হোসেনকে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসেন। প্রাথমিক পরীক্ষা নিরীক্ষা করে দেখা গেছে, হাসপাতালে আনার আগেই  মারা যান।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার