জাবালে নূর বাস চালকের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি

প্রবাসীর দিগন্ত | প্রবাসীর দিগন্ত ডেস্ক : অগাস্ট ৮, ২০১৮

জাবালে নূর পরিবহনের বাস চালক মাসুম বিল্লাহ শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী বাসচাপায় নিহতের মামলায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বুধবার, সাত দিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক কাজী শরিফুল ইসলাম। ঘটনার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। এই আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম গোলাম নবী তার জবানবন্দি রেকর্ড করেন।

জানা গেছে, জবানবন্দিতে মাসুম বিল্লাহ জানিয়েছেন, ঘটনার সময় তিনি বেপরোয়াভাবে গাড়ি চালাচ্ছিলেন। ঘটনাস্থলে এসে অধিক যাত্রী দেখেন। বেশি টাকা উপার্জনের জন্য সেখানে দাঁড়িয়ে থাকা আরেকটি গাড়িকে ওভারটেক করে মাসুম বিল্লাহ শিক্ষার্থীদের ওপর গাড়ি উঠিয়ে দেন।

প্রসঙ্গত,  গত ২৯ জুলাই দুপুরে ১৫-২০ জন শিক্ষার্থী কালশী ফ্লাইওভার থেকে নামার মুখে এমইএস বাস স্ট্যান্ডে দাঁড়িয়ে ছিলেন। জাবালে নূর পরিবহনের একটি বাস ফ্লাইওভার থেকে নামার সময় মুখেই দাঁড়িয়ে যায়। এ সময় পেছন থেকে আরেকটি দ্রুত গতির বাস ওভারটেক করে সামনে আসতেই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। নিমিষেই ওঠে পড়ে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর। এতে চাকার নীচে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজীব মারা যায়। আহত হয় আরো কয়েকজন শিক্ষার্থী।

ওই ঘটনায় ২৯ জুলাই দিবাগত রাতে ক্যান্টনমেন্ট থানায় মিমের বাবা জাহাঙ্গীর আলম এ মামলা দায়ের করেন।

 

তথ্য:

বিভাগ:

প্রকাশ: অগাস্ট ৮, ২০১৮

প্রতিবেদক: প্রবাসীর দিগন্ত

পড়েছেন: 733 জন

মন্তব্য: 0 টি