জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ ও শাস্তির দাবি

প্রবাসীর দিগন্ত | ডেস্ক রিপোর্ট : মার্চ ৫, ২০১৮

অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার নিন্দা, প্রতিবাদ ও হামলাকারীদের শাস্তির দাবিতে প্রতিবাদ জানিয়েছে যুক্তরাষ্ট্র প্রবাসীরা। বিভিন্ন শ্রেণী ও পেশার প্রবাসীরা এক যুক্ত বিবৃতিতে জাফর ইকবালের ওপর হামলার নিন্দা জানিয়ে গ্রেপ্তার হওয়া দুর্বৃত্তকে দ্রুত বিচারের মধ্য দিয়ে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার দাবি জানায়।

সেক্টর কমান্ডার্স ফোরামের ইউএসএ চ্যাপ্টার, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ, গণজাগরণ মঞ্চ, সম্মিলিত সাংস্কৃতিক জোট, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু প্রজন্ম লীগ, বাংলাদেশি-আমেরিকান ডেমোক্র্যাটিক লীগ, ফ্লোরিডার বাই ন্যাশনাল চেম্বার অব কমার্সসহ বেশ কয়েকটি সংগঠনের নেতারা যুক্ত বিবৃতি দিয়েছেন।

যুক্ত বিবৃতিতে সংগঠনগুলোর নেতারা বলেন, “মুক্তমনা লেখক-অধ্যাপক, ব্লগার-অনলাইন অ্যাক্টিভিস্টদের ওপর হামলার ধারাবাহিকতায় এবার ভিকটিম হলেন জাফর ইকবাল। পূর্বঘোষিত অনুষ্ঠানে অংশগ্রহণের সময় পুলিশ প্রহরার মধ্যেই এই হামলায় প্রমাণ করে ঘাতকেরা কতোটা সংকল্পবদ্ধ রয়েছে মুক্তমনা মানুষদের নির্মূল-পরিকল্পনায়।”

এ হামলার নেপথ্যে কোনো রাজনৈতিক দলের মদদ থাকলে তা উন্মোচনের কথাও উল্লেখ করা হয় বিবৃতিতে। ইতোপূর্বে লেখক-ব্লগার হত্যা মামলার দ্রুত নিষ্পত্তির দাবিও জানানো হয়।

বিবৃতি প্রদানকারী নেতাদের মধ্যে রয়েছেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি নূরন্নবী, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি রাশেদ আহমেদ ও সেক্রেটারি রেজাউল বারি, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি লাবলু আনসার ও সেক্রেটারি শহিদুল ইসলাম এবং ফ্লোরিডার বাই ন্যাশনাল চেম্বার অব কমার্সের নির্বাহী প্রেসিডেন্ট আতিকুর রহমান।

এছাড়া ছিলেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু প্রজন্মলীগের সভাপতি আব্দুল কাদের মিয়া ও সেক্রেটারি এটিএম মাসুদ রানা, বাংলাদেশি-আমেরিকান ডেমোক্র্যাটিক লীগের সভাপতি খোরশেদ খন্দকার, গণজাগরণ মঞ্চের আকবর হায়দার কিরণ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মিথুন আহমেদ, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির নেতা ফাহিম রেজা নূর ও স্বীকৃতি বড়ুয়া।

পৃথকভাবে বিবৃতি দেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া চৌধুরী ও অন্যতম যুগ্ম সম্পাদক নূরল আমিন বাবু।

তথ্য:

বিভাগ:

প্রকাশ: মার্চ ৫, ২০১৮

প্রতিবেদক: প্রবাসীর দিগন্ত

পড়েছেন: 606 জন

মন্তব্য: 0 টি

সূত্র: বিডিনিউজ টোয়েন্টিফোর