জয়পুরহাট জেলা পুলিশের অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত

Img

 

আজ শনিবার জয়পুরহাট পুলিশ লাইন্সে জনাব মাছুম আহাম্মদ ভূঞা,পিপিএম-সেবা, পুলিশ সুপার, জয়পুরহাট মহোদয়ের সভাপতিত্বে এপ্রিল ২০২২ মাসের ফোর্সের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। 

মাসিক কল্যাণ সভায় পুলিশ সুপার মহোদয় প্রত্যেক পুলিশ সদস্যদের ড্রেস রুল মেনে চলার প্রতি নির্দেশনা প্রদানসহ সমাজের সকল স্তরের মানুষের দোরগোড়ায় পুলিশী সেবা পৌঁছে দেওয়া এবং  পেশাদারিত্বের সহিত দায়িত্ব পালন করার জন্য সকল পুলিশ সদস্যদেরকে নির্দেশ প্রদান করেন।

তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো ব্যবহারে সর্বোচ্চ সতর্ক থাকার জন্য নির্দেশ প্রদান করেন। কর্তব্য পালনকালে যে কোন সমস্যা উর্ধ্বতন কর্মকর্তাকে অবহিত করার পরামর্শ প্রদান করেন।

পরে পুলিশ সুপার মহোদয় ফোর্সের বিভিন্ন দাবী দাওয়া ও সমস্যাগুলো শুনেন এবং ফোর্সের সর্বাধিক কল্যাণ নিশ্চিত করার লক্ষ্যে সেগুলো দ্রুত সমাধানের জন্য ইউনিট ইনচার্জগণকে নির্দেশ প্রদান করেন।

উক্ত সভায় ভাল কাজের স্বীকৃতি স্বরূপ এপ্রিল ২০২২ মাসের পারফরমেন্সের ভিত্তিতে বিভিন্ন ক্যাটাগরিতে জেলার শ্রেষ্ঠ অফিসারগণদের পুরস্কৃত করা হয়।

এপ্রিল ২০২২ মাসে জয়পুরহাট জেলার শ্রেষ্ঠ এসআই(নিঃ) এবং রাজশাহী রেঞ্জের শ্রেষ্ঠ স্থান অধিকার করেন জয়পুরহাট সদর থানার এসআই (নিঃ) মোঃ জিয়াউর রহমান, এসআই (নিঃ)-দের মধ্যে ২য় স্থান অধিকার করেন পাঁচবিবি থানার এসআই (নিঃ) মোঃ মহিদুল হাসান, জয়পুরহাট জেলার শ্রেষ্ঠ এএসআই(নিঃ) এবং রাজশাহী রেঞ্জের শ্রেষ্ঠ স্থান অধিকার করেন জয়পুরহাট সদর থানার এএসআই (নিঃ) মোঃ আবু সাঈদ মন্ডল, এএসআই (নিঃ)-দের মধ্যে ২য় স্থান অধিকার করেন পাঁচবিবি থানার এএসআই (নিঃ) মোঃ জহুরুল ইসলাম, জেলার শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী অফিসার জেলা গোয়েন্দা শাখার এসআই (নিঃ) মোঃ মিজানুর রহমান, জেলার শ্রেষ্ঠ বিট অফিসার হিসেবে পাঁচবিবি থানার এএসআই (নিঃ) মোঃ হেলাল, জেলার শ্রেষ্ঠ ট্রাফিক অফিসার হিসেবে সার্জেন্ট মোঃ জাকির হোসেন এবং পাঁচবিবি থানার এসআই (নিঃ) মোঃ নুর আমিনকে যাবৎ জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার করার জন্য পুরষ্কার প্রদান করেন জয়পুরহাট জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মাছুম আহাম্মদ ভূঞা, পিপিএম-সেবা।

অফিসার ও ফোর্সদের ভবিষ্যতে আরো পেশাদারিত্বের সাথে ভাল কাজ করার জন্য নির্দেশ প্রদান করেন।

পরে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এপ্রিল ২০২২ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় এপ্রিল ২০২২ মাসের গুরুত্বপূর্ণ মামলাসমূহের রহস্য উদঘাটন ও তদন্ত কার্যক্রমের অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার