চীনে এবার পর্যটন বাসে আগুন লেগে নিহত ২৬

Img

রাসায়নিক কারখানায় বিস্ফোরণে অর্ধশতাধিক মানুষ নিহত হওয়ার পরের দিনই চীনে একটি পর্যটন বাসে আগুন লেগে ২৬ জন নিহত হওয়ার খবর এলো। ৫৯টি আসনযুক্ত বাসটির দুর্ঘটনায় আরো ২৮জন আহত হয়েছে বলে স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে। এনডিটিভি, ইন্ডিয়ান এক্সপ্রেস

কর্তৃপক্ষ জানায়, একটি পর্যটন বাস চীনের হেনান প্রদেশ থেকে চাংদে যাওয়ার পথে হোংশু কাউন্টি অতিক্রম করার সময় তাতে আগুন লেগে যায়। বাসটিতে মোট ৫৬জন যাত্রী ছিলো। বাসটিতে দুর্ঘটনার সময় দু’জন চালকসহ একজন দিকনির্দেশকও ছিলেন।

আহতদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের এখন স্থানীয় তিনটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে হুনান প্রদেশ কর্তৃপক্ষের বরাতে চীনের রাষ্ট্রীয় গণমাধ্যম সিনহুয়া জানিয়েছে।

ইতোমধ্যেই বাসটির দুই চালককে আটক করা হয়েছে এবং স্থানীয় প্রশাসন আগুন লাগার ঘটনায় তদন্ত শুরু করেছে বলে স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে।

পূর্ববর্তী সংবাদ

শাহজালালে বিমানবন্দর, ময়লার ঝুড়িতে ৮ কোটি টাকার স্বর্ণ

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ময়লার ঝুড়ি থেকে প্রায় ৪৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে।
শুক্রবার রাত দেড়টার দিকে ৭ নম্বর বোর্ডিং ব্রিজের পাশে পুরুষ বাথরুমের আবর্জনা ফেলার ঝুড়ির ভেতরে সাদা স্কচটেপে মোড়ানো অবস্থায় ওই স্বর্ণের বারগুলো পাওয়া যায়। যার মূল্য প্রায় আট কোটি টাকা।

শনিবার সকালে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতেই অধিদফতরের কর্মকর্তারা রাত দেড়টার দিকে সেখানে যান। এরপর ৭ নম্বর বোর্ডিং ব্রিজের পাশে পুরুষ বাথরুমের আবর্জনা ফেলার ঝুড়ি থেকে সাদা স্কচটেপে মোড়ানো অবস্থায় নয়টি প্যাকেট পাওয়া যায়।
যার মধ্যে থেকে ৪৮টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

এগুলোর মোট ওজন ১৫ দশমিক ৭৩৮ কেজি। উদ্ধার করা এই স্বর্ণবারের দাম আনুমানিক ৭ কোটি ৮৬ লাখ ৯০ হাজার টাকা।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার