হযরত ইমাম গাজ্জালী (রহঃ) বলেন, চার ধরনের মেয়ে বিয়ে করলে সংসারে সুখ হবেনা:

(১) "আহেরা" :আহেরা হল তারা, যারা রূপের চর্চা করে মানুষকে দেখানোর জন্য এই জাতীয় মেয়ে যারা বিয়ে করবে তাদের সংসারে সুখ হবেনা।

(২) "নাদিছা" :নাদিছা তাদের বলা হয়, যারা শুধু রূপের চর্চা করেনা বরং রূপের অহংকারও করে বললে বুঝতে পারবেন চামড়া একটু ফর্সা, তাদের পাশে যদি কালো মেয়ে যায়, তারা তাকে মেয়েই মনে করে না। এত অহংকার ওদের মনে এদের বিয়ে করলে সংসারে সুখ হবে না।

(৩) "মুত্তালিহা" :- মুত্তালিহা বিশ্লেষণ করতে গেলে আগেতাদের পরিচয় দেয়া লাগবে। স্ত্রীদের.মধ্যে ২টা ভাগ আছে.... ১) যারা বলে তুমি আমায় কি দিয়েছো...? ২) আমি বলেই তোমার ভাত খাচ্ছি। তারা স্বামীর অবাধ্য হয়, স্বামীকে খোটা দেয় কারো বুঝতে বাকি আছে ভাই, এ জাতীয় মেয়ে দ্বারা কখনও সংসারে.সুখ আসতে পারে না।

(৪) "মুবারিয়া" :- মুবারিয়া হল তারা, যারা স্বামী কাছে.থাকলে ভাল আর স্বামী না থাকলে আরো ভালো। স্বামীর ইজ্জত মান সম্মান সব গেলেও তারা বেহায়াপনা বেপর্দায় চলাফেরা করে। এ জাতীয় মেয়েরা সংসারের নগদিতে আগুন জ্বালায়! এই সমস্ত মহিলাদের থেকে মহান আল্লাহ পাক আমাদের সবাইকে হিফাযত করুন এবং নেক স্ত্রী দান করে দুনিয়া ও আখিরাতে কামিয়াবী হাসিল করুন।