চবির ভর্তি পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে কঠোর নিরাপত্তা

Img
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতি রোধে বিশেষ টিম মাঠে থাকবে। 
 
পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সার্বিক শৃঙ্খলা বজায় রাখতে ক্যাম্পাসে ৭০০ পুলিশ মোতায়েন রাখা হবে।
 
এবার বিশ্ববিদ্যালয়ের চারটি ইউনিট ও দুইটি উপ-ইউনিটে চার হাজার ৯২৬টি আসনের বিপরীতে ভর্তির জন্য এক লাখ ৬৬ হাজার ৮৭০ জন অনলাইনে আবেদন করেছেন। প্রতি আসনের বিপরীতে লড়বেন ৩৪ জন শিক্ষার্থী। 
 
২৭ অক্টোবর ‘বি’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে ভর্তি পরীক্ষা শুরু হবে এবং ৩১ অক্টোবর ‘বি১’ ও ‘ডি১’ উপ-ইউনিটের পরীক্ষার মাধ্যমে ভর্তি পরীক্ষা শেষ হবে। 
 
বিশ্ববিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) প্রক্টর রেজাউল করিম বলেন, সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনী ছাড়াও ক্যাম্পাসে ৭০০ পুলিশ ভর্তি পরীক্ষা কেন্দ্রীক মোতায়েন থাকবে। এদের মধ্যে ২০০ পুলিশ পুরো ক্যাম্পাস টহল দেবেন। 
 
ভর্তি পরীক্ষায় জালিয়াতি রোধে বিশেষ সফটওয়ার চালু করা হবে উল্লেখ করে তিনি বলেন, অপরাধীদের তৎক্ষণাৎ শাস্তি দিতে ক্যাম্পাসে ভ্রাম্যমাণ আদালত থাকবে। পরীক্ষায় জালিয়াতি রোধে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র্যাব) ছাড়াও বিভিন্ন সরকারি সংস্থা কাজ করবে। 
 
চট্টগ্রামের পুলিশ সুপার নুরে আলম মিনা বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের চাহিদা অনুযায়ী সব রকমের সহযোগিতা দেবে আইন শৃঙ্খলা বাহিনী। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পুলিশের পক্ষ থেকে সব রকমের প্রস্তুতি নেওয়া হয়েছে।
পূর্ববর্তী সংবাদ

কপিলমুনি প্রেসক্লাবে প্রতিষ্ঠাতা শেখ সেফারুল ইসলাম ৭তম মৃত্যু বার্ষিকী

কপিলমুনি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও সাপ্তাহিক  খুলনা বার্তা প্রত্রিকার সম্পাদক ও প্রথিতযশা সাংবাদিক বিশিষ্ট সমাজ সেবক শেখ সেফারুল ইসলামের ৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে বুধবার মাগরিব বাদ আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান।

কপিলমুনি প্রেসক্লাবের সভাপতি শেখ শামছুল আলম পিন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদকের পরিচালনায় বক্তব্য রাখেন, দৈনিক সময়ের খবরের নিজস্ব প্রতিবেদক মানব অধিকার কর্মি এস,এম মোস্তাফিজুর রহমান পারভেজ, প্রেসক্লাবের সহ সভাপতি মুন্সি রেজাউল করিম মহব্বত, প্রতিষ্ঠাতা সম্পাদক মহাদেব চন্দ্র সাধু, কপিলমুনি প্রেসক্লাবের কোষাধ্যক্ষ  একে আজাদ, ক্রীড়া  ও সাংস্কৃতিক সম্পাদক এইচ,এম শফিউল ইসলাম, আলহাজ্ব ডাঃবিএম এ জব্বার, জিএম আসলাম হোসেন, আমিনুল ইসলাম বজলু, জিএম হাসান ইমাম, এস এম লোকমান হেকিম, আলহাজ্ব জিএম গোলাম মোস্তফা, আলহাজ্ব সরদার মেজবাউদ্দিন, আলহাজ্ব সরদার আমির হোসেন, যযুবলীগের গাজী শাহীন আলম,শাহীনুর মোড়ল,শেখ আঃ গনি,সেলিম হাজরা,কপিলমুনি কলেজ ছাত্রলীগের সভাপতি আজমল হোসেন বাবু, কপিলমুনি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ ইমরান হোসেন মোল্লা, হরিঢালী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি খন্দকার সাইদুর রহমান পাপ্পু , ইমরান, সুজন, সানী, আকাশ, শিমুল প্রমুখ।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার