চট্টগ্রামে শ্রীশ্রী লোকনাথ মন্দিরের উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ

image
image

প্রাণঘাতী মহামারি নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধের লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে লকডাউন ঘোষণার মধ্য দিয়ে ঘরবন্দি হয়ে যাওয়া কর্মহীন অসহায় মানুষের মাঝে আনোয়ারা থানার প্রায় ৬টি গ্রামে ৭০টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

শুক্রবার (১ মে) সকাল ১০টায় ত্রাণ বিতরণে তাদের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেছেন গ্রামবাসী। সবার এমন সহযোগীতায় এই প্রথমবার এমন একটি মহৎ কাজ সম্পন্ন হলো। ভবিষ্যৎ এ তাদের এমন কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন, পরিশেষে এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন গ্রাম বাসী ত্রাণসামগ্রী গ্রহণকারী পরিবারগুলো।

এতে উপস্হিত ছিলেন, আনোয়ারা রায়পুর শ্রী শ্রী লোকনাথ মন্দিরের সম্মানিত প্রতিষ্ঠাতা শ্রী জনি শীল, সম্মানিত উপদেষ্টা শ্রদ্ধেয় উৎপল দত্ত ‌পরিচালনা পরিষদের সম্মানিত সাধারণ সম্পাদক শ্রী সুপন সিকদার, সহ সাধারণ সম্পাদক শ্রী রঞ্জন দত্ত, সহ সাংগঠনিক সম্পাদক সাগর পাল ,ও পরিচালনা পরিষদের সকল সদস্যবৃন্দ এবং অত্র গ্রামের বয়জেষ্ঠ ব্যক্তিরা ।

পূর্ববর্তী সংবাদ

আমিরাতে কনস্যুলেট ও বিভিন্ন সংগঠনের উদ্যোগে প্রবাসীদের মাঝে ত্রাণ বিতরণ

সংযুক্ত আরব আমিরাতে করোনা প্রতিরোধে ঘরে থাকায় দীর্ঘদিন লকডাউনে থাকার কারনে আরব আমিরাতে এখনো কিছু কিছু প্রবাসী বাংলাদেশি অসহায় জীবন যাপন করছেন।

বাংলাদেশ কনস্যুলেট ও বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে অনেকে অসহায়দের পাশে এসে সহযোগীতার হাত বাড়িয়ে দিলেও ঐ সংগঠনের জানার বাইরে এখনো অনেক অসহায় প্রবাসী রয়েছেন। অনেকে চোখ লজ্জায় ও বলতে পারছেন না। 

সাংবাদিক সাইফুল ইসলাম তালুকদারকে অনেকই ফোন করে জানাতে চেষ্টা করে। তাদের ধারণা সাংবাদিকদের মাধ্যমে হয়তো বাংলাদেশ কনস্যুলেট ও বিভিন্ন সংগঠন জানতে পারবে। যেমন আজ শনিবারেও কিছু অসহায় লোকের খবর জানতে পেরে অন্যান্য সংগঠন বা বাংলাদেশ কনস্যুলেটকে জানানোর আগেই সাংবাদিক সাইফুল ইসলাম তালুকদার নিজের ব্যক্তিগত উদ্যোগে যতটুকু সম্ভব হয়েছে দুবাই ও সারজায় কিছু অসহায়দের সহযোগীতা করে যাচ্ছে।

তিনি বলেন, আমি নিজের উদ্যোগে করে আসছি এখানে বলার জন্য প্রসঙ্গ এটা নয়। কিন্তু প্রশ্ন হচ্ছে কনস্যুলেট ও বিভিন্ন সংগঠনের জানার বাইরে অনেকেই অসহায় জীবন যাপন করছেন। কিন্তু বিভিন্ন উপায়ে তাদের খোঁজ খবর নিয়ে তাদের সহযোগীতায় এগিয়ে আসলে আরো ভালো হবে বলে মনে করেন অনেকেই। তাই বাংলাদেশ কনস্যুলেট ও বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে অসহায় প্রবাসীদের পাশে এগিয়ে আসার এই মহতি উদ্যোগ আরো সুন্দর সফল হউক এই প্রত্যাশাই করছেন প্রবাসীরা।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার