গোপালগঞ্জে মসজিদে মসজিদে ঈদের জামায়াত অনুষ্ঠিত

Img

দেশ ও জাতির মঙ্গল এবং করোনা ভাইরাস থেকে বিশ্ববাসির মুক্তি কামনা করে গোপালগঞ্জের মসজিদে মসজিদে পবিত্র ঈদ-উল-আযহার জামাত অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল সাড়ে ৭টায় কেন্দ্রীয় কোর্ট মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। সামাজিক দূরত্ব বজায় রেখে গোপালগঞ্জে ঈদ-উল-আযহার জামাত ঈদগাহের পরিবর্তে মসজিদে মসজিদে অনুষ্ঠিত হয়েছে।

জেলার প্রধান এ ঈদের জামাতে ইমামতি করেন ইমাম মওলানা হাফিজুর রহমান। শিশু ও সর্বস্তরের মানুষের সাথে ঈদের নামাজ আদায় করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: ইলিয়াছুর রহমান। পরে একই স্থানে সকাল ৮ টায় ২য় ও সাড়ে ৮ টায় তৃতীয় জামাত অনুষ্ঠিত হয়। এরপর সকাল ৮টা থেকে ১০টা পযর্ন্ত গোপালগঞ্জ ছালেহিয়া কামিল মাদ্রাসা জামে মসজিদ, থানাপাড়া জামে মসজিদ, পুলিশ লাইন মাঠে, মোহাম্মদপাড়া জামে মসজিদ ও পাওয়ার হাউজ জামে মসজিদসহ জেলার বিভিন্ন মসজিদে যার যার সুবিধামত সময়ে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

তবে করোনা ভাইরাসের প্রদূর্ভাব ঠেকাতে চিরচেনা রীতি ভেঙ্গে এবার শিশু ও বয়স্করা কোলাকুলি থেকে বিরত থাকেন। এ ঈদ জামাতকে কেন্দ্র করে জেলায় নেওয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

পূর্ববর্তী সংবাদ

খুবিতে পবিত্র ঈদুল আযহার নামাজের জামাত অনুষ্ঠিত

খুলনা বিশ্ববিদ্যালয়ে পবিত্র ঈদ-উল আযহা এর নামাজের জামাত বুধবার সকাল ৭টায় সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয়।

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন, বিভিন্ন স্কুলের ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিন প্রধান, বিভাগীয় প্রধান, শিক্ষক, ছাত্র, কর্মকর্তা, কর্মচারী এবং আশপাশের এলাকাবাসী এখানে ঈদের নামাজ আদায় করেন। ঈদের জামাতের আগে উপাচার্য উপস্থিত মুসল্লিদের ঈদের শুভেচ্ছা জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

বিশ্ববিদ্যালয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি আব্দুল কুদ্দুস উক্ত নামাজে ইমামতি করেন। জামাত শেষে বৃহত্তর মুসলিম উম্মাহ ও খুলনা বিশ্ববিদ্যালয়ের সমৃদ্ধি এবং করোনাভাইরাস থেকে মুক্তিলাভে মোনাজাত করা হয়।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার