জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল এর সফট্ওয়্যার ইঞ্জিনিয়ার হলেন নাদিমুল আবরার। লন্ডনে অনুষ্ঠিত নির্বাচনী পরীক্ষায় বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা প্রকৌশলীদের মধ্যে নির্বাচিত হন ফেনীর এ কৃতি সন্তান। বর্তমানে তিনি অবস্থান করছেন পোল্যান্ডের রাজধানী ওয়ারশতে।

নাদিম এ বছর বুয়েটের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং থেকে কৃতিত্বের সাথে গ্র্যাজুয়েশন করেছেন। পাশ করার সাথে সাথে সিঙ্গুাপুরের একটি কোম্পানি ও গুগল থেকে তার চাকুরীর অফার আসে। ২০১১ সালে ফেনীর আল জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদরাসা থেকে দাখিল পরীক্ষায় গোল্ডেন জিপিএ ৫ পান। পরবর্তীতে কুমিল্লার ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজে কৃতিত্বের সাথে পাশ করেন। ফালাহিয়াতে পড়াকালীন সময় তিনি গনিত অলিম্পিয়াডের অঞ্চল ভিত্তিক চ্যাম্পিয়ন হন। পরবর্তীতে কলেজে পড়া অবস্থায় তিনি হন দেশসেরা।

গনিত অলিম্পিয়াডের চ্যাম্পিয়ন হওয়ার পর প্রশিক্ষক হিসেবে কাজ করেন নাদিম। বুয়েটে গিয়ে তার কম্পিউটার প্রোগ্রামিংয়ের প্রতি ঝোঁক বাড়ে। ইনফরমেটিকস অলিম্পিয়াডসহ বিভিন্ন প্রোগ্রামিং কনটেস্টে তিনি কৃতিত্ব প্রদর্শন করে।

তার বাবা কুমিল্লা বার্ড এর পরিচালক আবদুল কাদের। চাচা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. রশীদ আল ফারুকী (খাইরুল বশর), ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এনাম উল হক, সাংবাদিক আক্তার উন নবী ও ডা. নুর মোহাম্মদ। দাদা ফেনী অঞ্চলের কিংবদন্তি আধ্যাত্মিক সাধক ও পীর প্রফেসর নুরুল আবছার।