গফরগাঁওয়ে আগুনে ভস্মীভূত স্কুলশিক্ষকের বাড়ি

Img

ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানার মশাখালী ইউনিয়নের মুখী গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডে শামসুল হক নামের এক স্কুলশিক্ষকের বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে।

ঘটনার শিকার শামসুল হক স্থানীয় বিল মাখল এসইএসডিপি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

বুধবার (২ ডিসেম্বর) রাতে উপজেলার মুখী গ্রামে বিদ্যুতের শটসার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে ভালুকা উপজেলার  ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নেভান।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার মশাখালী ইউনিয়নের মুখী গ্রামে অবস্থিত প্রধান শিক্ষক শামসুল হকের কাঠ ও মাটির তৈরি দোতলা বসতবাড়িতে গতকাল বুধবার রাত সাড়ে ৮টার দিকে আগুন লাগে। বিদ্যুতের শটসার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তে আগুন পাঁচটি কক্ষে ছড়িয়ে পড়ে। এতে ফ্রিজ, স্বর্ণালংকারসহ পাঁচটি কক্ষের সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

খবর পেয়ে পার্শ্ববর্তী ভালুকা ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে এলাকাবাসীর সহযোগিতায় রাত পৌনে ১১টার দিকে আগুন নেভান।

শামসুল হক বলেন, 'মাটি ও কাঠের ঘর হওয়ায় আগুন দ্রুত সব কক্ষে ছড়িয়ে পড়ে। এতে কিছুই রক্ষা করা সম্ভব হয়নি। আগুনে প্রায় ১৫-২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।'

উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা রেজাউল করিম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে লোক পাঠানো হয়েছে। ক্ষয়ক্ষতি নিরূপণ করে ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তার উদ্যোগ নেওয়া হবে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার