ব্যক্তি আক্রমণ কুৎসা কিংবা বিভ্রান্তিকর সংবাদ নয়, গঠনমূলক বাস্তব সংবাদ পরিবেশনের আহ্বান জানিয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

রবিবার রাজধানীর প্রেসক্লাবে ত্রিপুরা জার্নালিস্ট ইউনিয়নের বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধক মুখ্য অতিথি ছিলেন, এদিন তিনি বক্তব্যে রাখতে গিয়ে আরো বলেন তার নেতৃত্বের সরকার হলো পনের মাস, এই পনের মাসে কি কি হয়েছে এবং কি কি হবে তা সংবাদমাধ্যম অবগত রয়েছে। গনতন্ত্রের চারটি স্তম্ভ কে সাথে নিয়ে সরকার কাজ করছে। রাজনীতির জন্য রাজনীতি নয়,মানুষের আস্থা বিশ্বাস মর্যাদা দিয়ে মানুষের কল্যানে কাজ করছে সরকার।

এদিনের সম্মেলনে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের শিক্ষাওআইন মন্ত্রী রতন লালনাথ ,তিনি সংবাদমাধ্যমে গনতন্ত্রের অন্যতম স্তম্ভ, চারটি স্তম্ভ কে নিয়ে সরকার কে কাজ করতে হয়। আর এতে একটি স্তম্ভ দুর্বল হলে গনতন্ত্র দুর্বল হবে। সংবাদমাধ্যমের গুরুত্ব অপরিসীম, সংবাদ মাধ্যম জনতার দর্পণ। সংবাদমাধ্যমকে সরকারের ভুল ত্রুটি গুলো ধুলে ধরে সরকারকে সতর্ক করার পাশাপাশি ইতিবাচক দিক গুলোও তুলে ধরার আহ্বান জানান।

এদিন সম্মেলনে বক্তব্যে রাখেন রাজ্যের বরিষ্ঠ সাংবাদিক সম্পাদক সুবলকুমারদে। সম্মেলনে কিছু সময়ের জন্য উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রীর স্ত্রী নীতি দেবও।

মোট তিনটি পর্যায়ে এই সম্মেলন হয় প্রথমে শুরু হয় সম্মেলনের কাজ,সম্মেলনে সম্পাদকীয় প্রতিবেদন পেশ করেন সংগঠনের রাজ্য কমিটির সম্পাদক প্রণব সরকার। এরপর উপস্থিত প্রতিনিধিরা সম্পাদকীয় প্রতিবেদনের উপর আলোচনা করেন, এর পর সম্পাদক জবাবী ভাষন দেন। দ্বিতীয় পর্যায়ে হয় আগামী দু বছরের জন্য কমিটি গঠন, সংগঠনের রাজ্য সভাপতি হিসেবে পুনরায় নির্বাচিত হয় সৈয়দ সাজ্জাদ আলী ,সাধারণসম্পাদক হিসেবে পুনরায় নির্বাচিত হয় প্রণব সরকার, কোষাধ্যক্ষ জহর রায়, তৃতীয় পর্যায়ে মুখ্যমন্ত্রী সহ অনান্যরা উপস্থিত ছিলেন।

এদিনের সম্মেলনে রাজ্যের সাম্প্রতিক সময়ে প্রয়াত বেশ কয়েকজন সাংবাদিকের স্মৃতিতে দুই মিনিট নীরবতা পালন করা হয়। এদিন সংগঠনের রাজ্য কমিটির প্রথম সভাপতি গৌতম কর ভৌমিকে কিছু আর্থিক সাহায্য করা হয় উনার চিকিৎসার জন্য ।