খুলনা মহানগর জামায়াতের আমির গ্রেফতার

Img

খুলনা মহানগর জামায়াতের আমির মাওলানা আবুল কালাম আজাদকে গ্রেফতার করেছে পুলিশ। 

আজ শনিবার সকাল ৭টায় মহানগরের সোনাডাঙ্গা বাস টার্মিনাল থেকে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) তাকে গ্রেফতার করে।

খুলনা মেট্রোপলিটন পুলিশ সূত্রে জানাযায়, সকালে গোপন সংবাদের ভিত্তিতে জামায়াতের আমির আবুল কালাম আজাদকে সোনাডাঙ্গা বাস টার্মিনাল থেকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

পূর্ববর্তী সংবাদ

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটিতে জয়

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের ‘জাতীয় নির্বাচন পরিচালনা কমিটিতে’ যুক্ত হয়েছেন। 

শুক্রবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ এবং আওয়ামী লীগের সংসদীয় দল (পার্লামেন্টারি পার্টি) এর যৌথসভায় জয়কে এ দায়িত্ব দেওয়া হয় বলে বৈঠক সূত্রে জানা গেছে।

জয়কে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনার মূল কমিটিতে (কোর কমিটি) সদস্য হিসেবে রাখা হয়েছে। দীর্ঘদিন ধরে আওয়ামী লীগ ও সরকারের পাশে থেকে কাজ করলেও এই প্রথম তিনি দলীয় ফোরামে আনুষ্ঠানিকভাবে যুক্ত হলেন।

সূত্র জানায়, আওয়ামী লীগের ৩৩ সদস্যের জাতীয় নির্বাচন পরিচালনার মূল কমিটিতে (কোর কমিটি) চেয়ারম্যান হিসেবে আছেন দলীয় সভাপতি শেখ হাসিনা। কমিটি’র কো-চেয়ারম্যান আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এইচ টি ইমাম এবং সদস্য সচিব আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ ও সংসদীয় দলের যৌথসভায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী | ছবি: পিআইডি
মূল কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাজেদা চৌধুরী, উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, ড. মশিউর রহমান, রাশিদুল আলম, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্ল্যাহ, মোহাম্মদ নাসিম, সৈয়দ আশরাফুল ইসলাম, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ড. আব্দুর রাজ্জাক, কর্নেল (অব.) ফারুক খান, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, কোষাধক্ষ্য এইচ এন আশিকুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ডা. দিপুমনি, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সংসদীয় দলের সাধারণ সম্পাদক নূর-ই-আলম চৌধুরী লিটন, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, শেখ হাসিনার চাচাতো ভাই শেখ সালাহ উদ্দিন জুয়েল, দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, কার্যনির্বাহী সংসদের সদস্য আখতারুজ্জামান, দীপংকর তালুকদার, অ্যাডভোকেট এবিএম রিয়াজুল কবির কাওছার এবং উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার