আয়কর মেলার ৫ম দিন খুলনা অঞ্চলে ৫ কোটি ২৮ লাখ ৬০ হাজার ৫৫১ টাকা আয়কর জমা পড়েছে। এদিন মেলা থেকে সেবা নিয়েছেন ১৮ হাজার ২৮০ জন। রিটার্ন দাখিল করেছেন ১২ হাজার ৯৫ জন। নতুন টিআইএন গ্রহণ করেছেন ৬৮০ জন। এর মধ্যে খুলনা জেলায় ১ কোটি ৩২ লাখ ২৪ হাজার ৭১৫ টাকা আয়কর জমা পড়েছে। এদিন মেলা থেকে সেবা নিয়েছেন ৪ হাজার ৭১২১ জন। রিটার্ন দাখিল করেছেন ২ হাজার ৬৬৩ জন। নতুন টিআইএন গ্রহণ করেছেন ২১৪জন।

খুলনা কর অঞ্চলের কর কমিশনার প্রশান্ত কুমার রায় সন্ধ্যায় জানান, আয়কর মেলায় জনগণের সাড়া পাওয়া যাচ্ছে। কর বিভাগ সম্পর্কে জনগণের ধারণা আমূল বদলে দিয়েছে এ মেলা। মেলা আয়োজনে করদাতাদের মধ্যে সচেতনতা বেড়েছে। মেলার মাধ্যমে কর সম্পর্কে অস্পষ্টতা এবং ভয়ভীতি দূর হয়েছে।

উল্লেখ্য, খুলনার সোনাডাঙ্গায় অবস্থিত খুলনা বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সে ১৪ থেকে ২০ নভেম্বর পর্যন্ত সাত দিনব্যাপী এ মেলায় আয়কর রিটার্ন দাখিল, টিআইএন রেজিস্ট্রেশন, নতুন করদাতাদের টিআইএন সনদ প্রদান, ব্যাংক-বুথে আয়করের টাকা জমা, আয়কর রিটার্ন ফরম সরবরাহ ও পূরণে সহযোগিতাসহ বিভিন্ন সেবা প্রদান করা হচ্ছে। মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলবে।