খুলনায় সড়ক দুর্ঘটনায় ২ জনের মৃত্যু

Img

খুলনা-সাতক্ষীরা মহাসড়কে দুর্ঘটনায় আবু নাসের হাসপাতালের হিসাবরক্ষক রোকনুজ্জামান লিটু ও ইনুস্ট্রুমেন্ট কেয়ারটেকার সাকিব হোসেন নিহত হয়েছেন।

রবিবার (৯ আগস্ট) রাতে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের পাটকেলঘাটা থানাধীন মির্জাপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই ওই দুজন মারা যান।

পাটকেলঘাটা থানার এসআই সুব্রত জানান, মির্জাপুর বাজারের কিছু সামনে শ্মশান ঘাট এলাকায় একটি ট্রাক দাঁড়িয়েছিল। এসময় সাতক্ষীরাগামী একটি মোটরসাইকেল দ্রুতগতিতে ছুটে এসে ট্রাকটির সাথে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী দুজন মাথায় আঘাত লেগে মারা যান। পরে পাটকেলঘাটা থানা পুলিশ মরদেহ ও মোটরসাইকেল উদ্ধার করে খর্নিয়া হাইওয়ে থানা পুলিশের নিকট হস্তান্তর করে।

তিনি আরো বলেন, মোটরসাইলেকের চালক ছিলেন সাকিব হোসেন। তার মাথায় মারাত্মক জখম হয়েছে। তাদের পকেট সার্চ করে কোনো ধরনের কাগজপত্র বা ড্রইভি লাইসেন্স পাওয়া যায়নি।

পূর্ববর্তী সংবাদ

করোনা থাকবে আরও ১ বছর: বিল গেটস

আগামী ১২ আগস্টই বাজারে আসছে রাশিয়ার তৈরি করোনাভাইরাসের ভ্যাকসিন। এছাড়াও অক্সফোর্ডসহ কয়েকটি ভ্যাকসিন চূড়ান্ত ট্রায়ালের পথে। ফলে অনেকেই আশা দেখছেন তবে মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস বলেছেন, ভ্যাকসিন আসা মাত্র করোনা ভাইরাস নির্মূল হবে না।

বিশ্বের শীর্ষ এই ধনীর দাবি- ২০২১ সাল শেষ হওয়ার আগে ধনী দেশগুলো করোনাভাইরাস মুক্ত হবে না। উন্নয়নশীল ও অনুন্নত দেশগুলোর সময় লাগবে ২০২২ সাল পর্যন্ত। ভাইরাস শনাক্তে টেস্ট বাড়াতে এবং ভ্যাকসিন বাজারে আনতে নতুন নতুন উদ্ভাবন চলছে।

মার্কিন সংবাদ মাধ্যম উইয়ার্ডের সাংবাদিক স্টিভেন লেভিকে দেওয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন তিনি।

ভ্যাকসিন তৈরি প্রতিযোগিতাতে শঙ্কাও করছেন বিল গেটস। তিনি মনে করেন, ভ্যাকসিন তৈরিতে রাশিয়া ও চীনের উপর ভ্যাকসিন আনার চাপ এতো বেশি যে মানবদেহে এর কার্যকারিতা যথাযথভাবে যাচাই করারা আগেই তা বাজারে ছাড়া হতে পারে। তবে যুক্তরাষ্ট্রের ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন এ রকম ‘শর্টকাট’ পদ্ধতিতে তৈরি ভ্যাকসিনের অনুমোদন দেবে না বলেই তিনি মনে করেন।

এই ভাইরাসটি নিয়ে আশঙ্কার কথাও জানান বিল গেটস। মনে করেন, সারা বিশ্বে যদি সেরা ভ্যাকসিনটি পৌঁছানো সম্ভব না হয় তবে করোনাভাইরাস বার বার ফিরে আসবে। কোভিড-১৯ কোনো মৌসুমি রোগ না হলেও শীতের আগে ও শীতের সময় এর প্রকোপ আরও বাড়তে পারে। সে সময় মানুষ বদ্ধ জায়গায় বেশি থাকবে। এতে ভাইরাস দ্রুত ছড়াবে।

তার পরামর্শ হলো, ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়া শনাক্তে ৩ থেকে ৪ মাস সময় নিতে হবে।এ মূহুর্তে সারা বিশ্বে করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়ে ১৬০টি গবেষণা চলছে। এর দুই চতুর্থাংশ গবেষণা হচ্ছে যুক্তরাষ্ট্রে।

প্রতিক্রিয়া মন্তব্য শেয়ার