খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে আজ বুধবার সকালে নগরীর বিভিন্ন বাজার ও খাদ্য উৎপাদনকারী কারখানায় মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে। পবিত্র মাহে রমজানে বাজার মূল্য স্থিতিশীল রাখা ও খাদ্যে ভেজাল প্রতিরোধকল্পে গঠিত কমিটির নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়। 

অভিযানকালে অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরীর অপরাধে নগরীর খালিশপুরস্থ ডিআইডিসি রোডের  ইস্টার্ণ ফ্লাওয়ার মিলের মালিক’কে ভোক্তা অধিকার আইনের ৫২ ধারায় ৩০ হাজার টাকা,  ৫১ ধারায় মেসার্স সোনালী ফ্লাওয়ার মিলের মালিককে (মিল্লাত সেমাই) ২০ হাজার টাকা, হাসেম ফুডের মালিককে ১০ হাজার টাকা এবং ছোট বয়রা পূজা খোলা মোড়স্থ বিনিময় বিপনী’র মালিককে মেয়াদ উত্তীর্ণ কোল্ড ড্রিংস ও জুস বিক্রীর অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অভিযানকালে বয়রা কাঁচা বাজার ব্যবসা প্রতিষ্ঠানে পণ্যমূল্য তালিকা প্রদর্শন, খাদ্য দ্রব্য সংরক্ষণের স্থান ও বাজার দর পর্যবেক্ষণ করা হয়। 

কেসিসি’র নির্বাহী ম্যাজিষ্ট্রেট খান মাসুম বিল্লাহ-এর নেতৃত্বে পরিচালিত অভিযানে বাজার সুপার মো: সেলিমুর রহমানসহ স্যানিটারী ইন্সপেক্টরগণ অংশগ্রহণ করেন। খুলনা মেট্রোপলিটন পুলিশের একটি টীম অভিযানে সার্বিক সহযোগিতা করে। 

পবিত্র মাহে রমজানে বাজার মূল্য স্থিতিশীল রাখা ও খাদ্যে ভেজাল প্রতিরোধকল্পে কেসিসি’র এ অভিযান অব্যাহত থাকবে।